শনিবার সকাল ৯:১৮

২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ গ্রীষ্মকাল

গ্রেফতারকৃত তিন সাংবাদিকের মুক্তির দাবীতে প্রতিবাদ সভা

সমাজ ডেস্ক: ডিজিটাল নিরাপত্তা আইনে নরসিংদীতে গ্রেফতারকৃত তিন সাংবাদিকের মুক্তির দাবীতে রবিবার (৩রা মে) নরসিংদী প্রেসক্লাবের সম্মুখে সাংবাদিকদের এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। নরসিংদী প্রেসক্লাবের সভাপতি মাখন দাসের সভাপতিত্বে জেলার ৬টি উপজেলার সকল সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। প্রতিবাদ সভা সঞ্চালনা করেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো: মাজহারুল পারভেজ।

গ্রেফতারকৃত তিন সাংবাদিক যথাক্রমে রমজান আলী প্রামাণিক, শান্ত বণিক ও খন্দকার শাহিনের অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবী জানিয়ে বক্তব্য রাখেন প্রবীন সাংবাদিক নরসিংদী প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সম্পাদক ও সাবেক সভাপতি নিবারণ রায়, সাবেক সাধারণ সম্পাদক মো: নূরুল ইসলাম, সাংবাদিক বেনজির আহমেদ বেনু, হামিদুল হক আহাদ, হলধর দাস, মনজিল এ মিল্লাত ও রায়পুরা, শিবপুর, পলাশ, মনোহরদী, বেলাব উপজেলা ও মাধবদী থানা প্রেসক্লাবের সভাপতি, সম্পাদক ও আহবায়কগণ। পরে সাংবাদিকগন জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে জেলা প্রশাসকের কাছে গ্রেফতারকৃত সাংবাদিকদের অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবী জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী ও তথ্য মন্ত্রীর বরাবর স্মারক লিপি প্রদান করেন। এসময় জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন গ্রেফতারকৃত সাংবাদিকদের মুক্তির ব্যাপারে যথাযথ পদক্ষেপ গ্রহণ এবং স্মারক লিপিটি দ্রুত সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠানোর আশ্বাস প্রদান করেন।

সাংবাদিক শহীদনূর আহমেদ

তিন সাংবাদিককে গ্রেফতারের প্রতিবাদে লকডাউন পরিস্থিতিতে সুনামগঞ্জে একাই প্রতিবাদ জানিয়েছেন এক সাংবাদিক। রবিবার দুপুর ১২ টায় শহরের ট্রাফিক পয়েন্টে ফেস্টুনে লেখা “নরসিংদীর তিন সাংবাদিকের মুক্তি চাই” শিরোনামে প্রতিবাদ জানান দৈনিক খোলাকাগজ ও সিলেট ভিউ’র জেলা প্রতিনিধি শহীদনূর আহমেদ।
প্রায় ঘন্টা সময় দাঁড়িয়ে জেলার সাংবাদিক সমাজের পক্ষ থেকে ডিজিটাল নিরাপত্তা আইনের বাতিলের দাবি জানিয়ে ঐ সাংবাদিক বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন সাংবাদিকদের সাংবাদিকতার পরিপন্থী। বস্তুনিষ্ট সংবাদ প্রচার করতে গিয়ে সাংবাদিকরা এই আইনের অপ প্রয়োগের শিকার হন। নরসিংদীর তিন সাংবাদিকরা ভোক্তভোগী পরিবারের দাবির প্রেক্ষিতে নিউজ প্রকাশ করে পুলিশের রোষানলে পড়েছেন। পুলিশের বিরুদ্ধে নিউজ যাওয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে তিন সাংবাদিককে গ্রেফতার করে পুলিশ। ঘটনার উর্ধ্বতন তদন্ত দাবি করে সাংবাদিকদের মুক্তির দাবি করেন তিনি।
উল্লেখ্য, গত ৩০ এপ্রিল রাতে পলাশ থানা পুলিশ উল্লেখিত তিন সাংবাদিককে তাদের নিজ নিজ বাড়ী থেকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার করে ১ মে সকালে জেল হাজতে প্রেরণ করে। এর আগে ৩০ এপ্রিল পলাশ থানায় তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করে পলাশ থানা পুলিশ।







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে