মঙ্গলবার বিকাল ৫:০৫

১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

৮ই রমজান, ১৪৪৫ হিজরি

৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ বসন্তকাল

জাতির পিতার প্রতিকৃতিতে ফায়ার সার্ভিসের ডিজির শ্রদ্ধা 

ঢাকা: সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন।  

বৃহস্পতিবার (২ জুন) সকালে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিদেন করেন তিনি।

পরে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন তিনি।  

ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন ১৫ আগস্ট কালরাতে জাতির পিতার সঙ্গে তার পরিবারের শহীদ সদস্যদের গভীর শ্রদ্ধায় স্মরণ করেন এবং তাদের আত্মার মাগফিরাত কামনা করেন। এ সময় তিনি মহান মুক্তিযুদ্ধে আত্মাহুতি দেওয়া শহীদ মুক্তিযোদ্ধাদেরও শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন। পরে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর ঘুরে দেখেন।  

এক সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশে জন্মেছিলেন বলেই আমরা একটি স্বাধীন রাষ্ট্র ও স্বাধীন পতাকা পেয়েছি। তার অবিসংবাদিত নেতৃত্বে এ দেশ স্বাধীনতা লাভ করেছে। তার জন্ম না হলে এ দেশ স্বাধীন হত না, আর আমরাও আজকে যেসব মর্যাদাজনক পদে অধিষ্ঠিত হচ্ছি, সেটিও সম্ভব হত না।  

তিনি বলেন, ভাবতে ভালো লাগে, জাতির পিতা যে দেশ স্বাধীন করেছেন, তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন সেই দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিচ্ছেন। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মতো সেবাধর্মী প্রতিষ্ঠানে তাকে মহাপরিচালক হিসেবে নিয়োগ দেওয়ায় তিনি প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।  

ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন মে মাসের ২৫ তারিখ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে