মঙ্গলবার রাত ২:৫৯

২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

৪ঠা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ হেমন্তকাল

সিরিয়ায় বোমা বিস্ফোরণে রাশিয়ার মেজর জেনারেল নিহত

সিরিয়ার পূর্বাঞ্চলীয় দেইর আজ-জোর প্রদেশে রাস্তার পাশে পেতে রাখা বোমা বিস্ফোরণে রাশিয়ার একজন মেজর জেনারেল নিহত এবং দুই সেনা আহত হয়েছেন।

আনাদুলু এজেন্সি এক প্রতিবেদনে জানায়, দেইর আজ-জোরের প্রাদেশিক রাজধানী শহরের কাছে মানবিক ত্রাণ কার্যক্রম শেষে ঘাঁটিতে ফেরার পথে রুশ সামরিক বহর বিস্ফোরণের কবলে পড়ে এবং ওই মেজর জেনারেল নিহত হন।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় মঙ্গলবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। বিবৃতিতে বলা হয়, বিস্ফোরণে রাশিয়ার তিন সেনা আহত হন, তবে পরবর্তী সময়ে মেজর জেনারেল মৃত্যুবরণ করেন।

জেনারেল নিহতের ঘটনায় রাশিয়া একটি তদন্ত কমিটি গঠন করেছে এবং একটি হত্যা মামলা দায়ের করেছে। রুশ মন্ত্রণালয় বলেছে, এ ঘটনায় দায়ী ব্যক্তিদের ছাড় দেওয়া হবে না। কারণ এটি রাশিয়ার মর্যাদার প্রশ্ন।

সিরিয়ার দেইর আয-যোর প্রদেশে উগ্র সন্ত্রাসী গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) সক্রিয় রয়েছে এবং রাশিয়া গত মাসে সেখানকার পরিস্থিতির অবনতির বিষয়ে সতর্ক বার্তা উচ্চারণ করেছিল।

২০১৫ সালের সেপ্টেম্বর মাস থেকে রাশিয়া সিরিয়ায় আইএস সন্ত্রাসীদের বিরুদ্ধে বিমান হামলা শুরু করে এবং এ পর্যন্ত ১২০ জন রুশ সেনা নিহত হয়েছেন।







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে