মঙ্গলবার রাত ৩:৪৫

২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

৪ঠা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ হেমন্তকাল

মধ্যবিত্তরাও খাদ্য সহায়তার আওতায়

করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া নিম্নবিত্ত শ্রেণির পাশাপাশি মধ্যবিত্তদেরও খাদ্য সহায়তা আওতায় আনা হয়েছে বলে জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

তিনি বলেন, যতদিন করোনা পরিস্থিতি থাকবে, সরকারের পক্ষ হতে দেশের সর্বত্র মানবিক খাদ্য সহায়তা অব্যাহত থাকবে।

বুধবার (২৯ এপ্রিল) রাজধানীর মিরপুর ১০-এ অবস্থিত আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে করোনা পরিস্থিতি মোকাবিলায় খাদ্য সহায়তা বিতরণকালে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

প্রতিমন্ত্রী ব্যক্তিগতভাবে দুইশ পরিবারের প্রত্যককে ১০ কেজি চাল, দুই কেজি ডাল, দুই কেজি আলু, এক পিস হ্যান্ড স্যনিটাইজার ও এক পিস সাবান বিতরণ করেন। করোনা পরিস্থিতিতে শিল্প প্রতিমন্ত্রী তার নির্বাচনী এলাকা ঢাকা-১৫ আসনে কয়েক দফায় প্রায় সাড়ে পাঁচ হাজার পরিবারকে ত্রাণ বিতরণ করেন।

প্রতিমন্ত্রী বলেন, করোনা পরবর্তী সময়ে দেশের অর্থনৈতিক কার্যক্রম বেগবান করতে সব শ্রেণির কথা বিবেচনা করে প্রধানমন্ত্রী ঘোষিত বিশাল অংকের প্রণোদনা প্যকেজ বাস্তবায়নের কাজ চলছে। দেশের ব্যবসা বাণিজ্যকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য তিন বছরের কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ও নির্দেশনায় সরকার করোনা পরিস্থিতি মোকাবিলায় সার্বক্ষণিকভাবে তৎপর রয়েছে। সরকারের কর্মতৎপরতার ফলে বাংলাদেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। প্রতিমন্ত্রী এ সময় প্রধানমন্ত্রী ঘোষিত ৩১ দফা অনুসরণ করে যার যার দায়িত্ব যথাযথভাবে পালনের আহ্বান জানান।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, রোজায় গরীব-অসহায়দের বেশি পরিমানে দান করতে কোরআন ও হাদিসের উৎসাহিত করা হয়েছে। এ নির্দেশনা অনুসরণ করে সমাজের ধনী-বিত্তবানরা করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া মানুষদের কল্যাণে আরও এগিয়ে আসবেন বলে আশা প্রকাশ করেন তিনি। স্থানীয় জনপ্রতিনিধিরা এ সময় উপস্থিত ছিলেন।







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে