শুক্রবার রাত ১১:০৫

২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

১২ই শাবান, ১৪৪৫ হিজরি

১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ বসন্তকাল

ভোট না দিলে গৃহযুদ্ধ লেগে যাবে: ইমরান খান

নির্বাচনের ঘোষণা না এলে গৃহযুদ্ধের দিকে আগাবে পাকিস্তান। এমনটাই বললেন তেহরিক-ই-ইনসাফ পার্টির (পিটিআই) চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

বুধবার (০১ জুন) এক টেলিভিশন সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

ইমরান খান বলেন, আমরা দেখব তারা (পাকিস্তান মুসলিম লীগ-নেওয়াজ) আমাদের আইনি ও সাংবিধানিক উপায়ে নির্বাচনের দিকে যেতে দেয় কিনা। অন্যথায় পাকিস্তান গৃহযুদ্ধের দিকে যাবে। এ সময় বর্তমান পার্লামেন্টে যোগ দেওয়ার বিষয়টি প্রত্যাখান করেন তিনি। জানান, এতে তার সরকার উৎখাতের ষড়যন্ত্র মেনে নেওয়া হবে।

বর্তমানে বিক্ষোভকারীদের সুরক্ষা চেয়ে করা তার দলের আবেদন নিয়ে সর্বোচ্চ আদালতের আদেশের অপেক্ষায় রয়েছেন ইমরান। এই সিদ্ধান্ত পাওয়ার পরই পরবর্তী মিছিলের তারিখ ঘোষণা করবেন।

সাক্ষাৎকারে ইমরান খানের সরকার উৎখাতে পার্লামেন্টে আনা অনাস্থা ভোটের রাতের ঘটনাপ্রবাহ সম্পর্কে জানতে চাওয়া হয়।

তিনি বলেন, ক্ষমতায় আসার পর থেকেই তার সরকার ‘দুর্বল’ ছিল। আর সে কারণেই তাদের জোটসঙ্গী খুঁজতে হয়েছে। তবে এরকম পরিস্থিতি আবার দেখা দিলে তিনি সংখ্যাগরিষ্ঠ সরকার গঠনে নির্বাচন বেছে নেবেন বলে জানান।

ইমরান বলেন, আমাদের হাত বাধা ছিল। সব জায়গা থেকে ব্ল্যাকমেইল করা হচ্ছিলো। ক্ষমতা আমাদের সঙ্গে ছিল না। সবাই জানে পাকিস্তানের ক্ষমতা কোথায় থাকে, ফলে আমাদের তাদের ওপর নির্ভর করতে হতো।

কাদের প্রতি ইঙ্গিত করা হচ্ছে তা বিস্তারিত না জানিয়ে ইমরান বলেন, আমরা সবসময়ই তাদের ওপর ভরসা করেছি। তাদের অনেক কিছু ভালো আছে। তবে তাদের করা উচিত ছিল এমন অনেক কিছুই তারা করেনি। তাদের ক্ষমতা আছে কারণ তারা এনএবি’র (ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো) মতো প্রতিষ্ঠান নিয়ন্ত্রণ করে। এগুলো আমাদের নিয়ন্ত্রণে ছিল না।

সূত্র: ডন







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে