শনিবার রাত ৪:৫৩

৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

১২ই রজব, ১৪৪৪ হিজরি

২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ শীতকাল

বিশ্বকাপে সাকিবের এমন কীর্তি নেই আর কারও

সাকিব আল হাসান কেন বিশ্বসেরা অলরাউন্ডার, তা বিশ্ব দেখল আরো একবার।

শুধু কি ব্যাটিংয়েই সাকিব দুর্দান্ত? বোলিংয়ে নয়? কারা বলছে এমন কথা! যারাই বলছে, তারাই তো এখন সাকিবের কীর্তিতে হাততালি দিচ্ছে! ইংল্যান্ড বিশ্বকাপে সাকিব এমন কীর্তি গড়লেন, যা বিশ্বকাপের ইতিহাসে আগে কখনো কেউ দেখাতে পারেননি।

আজ ব্যাটিংয়ে ৫১ রান করেছেন সাকিব। এই ইনিংস খেলার পথে সাকিব বিশ্বকাপে এক হাজার রানের ক্লাবে ঢুকেছেন। বোলিংয়ে এই প্রতিবেদন লেখা পর্যন্ত নিয়েছেন ৪ উইকেট। সব মিলিয়ে বিশ্বকাপে তার শিকার ৩২ উইকেট।বিশ্বকাপে এক হাজার রান ও ৩০ উইকেট নেওয়া প্রথম ও একমাত্র ক্রিকেটার এখন সাকিব আল হাসান।

বিশ্বের ১৯তম ক্রিকেটার হিসেবে সাকিব ঢুকেছেন চার অঙ্কের ক্লাবে। এ ক্লাবে সবার ওপরে আছেন শচীন টেন্ডুলকার। ২২৭৮ রান করেছেন ভারতীয় কিংবদন্তি। এ ছাড়া রিকি পন্টিং, সনাৎ জয়াসুরিয়া, স্যার ভিভিয়ান রিচার্ডস, জাভেদ মিয়াদাঁদ সবাই আছেন এই ক্লাবে। এলিট এই ক্লাবে ঢুকে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন সাকিব।

তবে হাজার রান ও ৩০ উইকেটের ডাবল ছুঁয়ে নিজেকে নিয়ে গেলেন অনন্য স্থানে। তার ধারেকাছেও নেই কেউ। জয়াসুরিয়া ৩৮ ম্যাচে ১১৬৫ রান ও ২৭ উইকেট পেয়েছেন। জ্যাক ক্যালিস ১১৪৮ রান ও ২১ উইকেট পেয়েছেন।

সাকিব নিজের ২৭তম ম্যাচ খেলতে নেমে গড়েছেন রেকর্ড। খুলেছেন নতুন ক্লাব। বল ও ব্যাট হাতে যেভাবে সাকিব পারফর্ম করছেন, তাতে বিশ্বকাপের শেষ পর্যন্ত তার অর্জনের ঝুলিতে আরো অনেক কিছুই যুক্ত হবে।







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে