বুধবার রাত ৩:১৯

২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

৫ই সফর, ১৪৪২ হিজরি

৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ শরৎকাল

নেপাল পুলিশের গুলিতে এক ভারতীয় আহত

ভারত-নেপাল সীমান্ত সংলগ্ন বিহারের কিষাণগঞ্জে রোববার (১৯ জুলাই) তিন ভারতীয়কে লক্ষ্য করে গুলি চালিয়েছে নেপাল পুলিশ। তাতে এক ভারতীয় আহত হয়েছে বলে প্রতিবেদনে জানিয়েছে বার্তা সংস্থা এএনআই।

আহত ব্যক্তিকে একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং ঘটনার তদন্ত চলছে বলে জানিয়েছেন কিষাণগঞ্জের ঊর্ধ্বতন এক পুলিশ কর্মকর্তা।

গত জুনে একই রকমের ঘটনা ঘটেছিল সীমান্ত সংলগ্ন বিহারের সিতামারহি জেলায়। নেপালি পুলিশের নির্বিচারে গুলিতে এক ভারতীয় নিহত ও চারজন আহত হন। লালবান্দি-জানকি নগর সীমান্তে ভারত ও নেপালি পুলিশের সংঘাতের পরপর ওই গুলিবর্ষণের ঘটনা ঘটে। কৃষিক্ষেতে কাজ করার সময় গুলিতে মারা যান ২৫ বছরের বিকেশ কুমার রায়।

তবে সর্বশেষ ঘটনাটি দিল্লি ও কাঠমান্ডুর সীমান্ত উত্তেজনা সংশ্লিষ্ট কোনও ঘটনা নয় বলে জানান নেপাল ও বিহারের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা। উত্তরাখণ্ডের কালাপানি, লিপুলেখ ও লিম্পিয়াধুরাকে নিজেদের মানচিত্রে অন্তর্ভুক্তের পর থেকে ভারত-নেপাল সীমান্তে উত্তেজনার পারদ চড়া।

দুই দেশের মধ্যে সীমান্ত দৈর্ঘ্য ১ হাজার ৮৫০ কিলোমিটার। কাজের জন্য কিংবা পরিবারের সঙ্গে দেখা করতে প্রায়ই এই সীমান্ত ব্যবহার করে দুই দেশের মানুষ।

Comments are closed.







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ। মোবাইল: ০১৭১১-৩২৪৬৬০, ০১৭১৩-৫১২৫৮২।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে