শুক্রবার রাত ৯:৫৮

২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

১২ই শাবান, ১৪৪৫ হিজরি

১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ বসন্তকাল

নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে ইসরায়েলে বিক্ষোভ

করোনা পরিস্থিতি মোকাবিলায় ব্যর্থতা ও দুর্নীতির অভিযোগে প্রধানমন্ত্রী নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে ইসরায়েলে ব্যাপক বিক্ষোভ হয়েছে। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার ভোররাত পর্যন্ত পুলিশ অর্ধশতাধিক বিক্ষোভকারীকে গ্রেপ্তার করেছে।

ফক্স নিউজ জানিয়েছে, নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে কয়েক সপ্তাহ ধরেই বিক্ষোভ হচ্ছে ইসরায়েলে। বৃহস্পতিবার রাতে বিক্ষোভকারীরা প্রধানমন্ত্রীর বাসভবনের কাছে জড়ো হয়। পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে জলকামান ব্যবহার করে। ঘটনাস্থল থেকে ৫৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

জেরুজালেম পোস্ট জানিয়েছে, প্রথম দিকে বিক্ষোভ শান্তিপূর্ণ ছিল। রাত ১১টার দিকে পুলিশ বিক্ষোভকারীদের সরে যেতে বললে উত্তেজনা বেড়ে যায়।

পুলিশ জানিয়েছে, বিক্ষোভকারীদের সরে যাওয়ার আদেশ দেওয়ার পর তারা শহরজুড়ে বিক্ষোভ মিছিলের চেষ্টা করে। এসময় তাদের ঠেকাতে গেলে ধস্তাধস্তি হয়। পরে জলকামান ব্যবহার করে তাদের ছত্রভঙ্গ করা হয়।

ইসরায়েলে এ পর্যন্ত ৫৭ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত মারা গেছেন অন্তত ৪৪২ জন। বিক্ষোভকারীদের অভিযোগ, দুর্নীতির মামলা চলমান থাকায় নেতানিয়াহু করোনা পরিস্থিতি মোকাবিলার চেয়ে তার আইনি বিষয়ের ওপর নজর দিচ্ছেন বেশি।







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে