শুক্রবার রাত ১০:০৬

২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

১২ই শাবান, ১৪৪৫ হিজরি

১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ বসন্তকাল

করোনা মোকাবিলায় অব্যাহত সহযোগিতার আশ্বাস চীনের

করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশকে সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস দিয়েছে চীন। দেশটির রাষ্ট্রদূত লি জিমিং গতকাল সোমবার অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) সচিব ফাতিমা ইয়াসমিনের সঙ্গে অনলাইন বৈঠককালে এ আশ্বাস দেন।

মঙ্গলবার (২১ জুলাই) ঢাকাস্থ চীনা দূতাবাস জানায়, ওই অনলাইন বৈঠকে চীনের রাষ্ট্রদূত এবং ইআরডি সচিব করোনার বিরুদ্ধে লড়াইয়ে দুই দেশের মধ‌্যে সহযোগিতা বৃদ্ধির বিষয়ে আলোচনা করেন।

বছরের শুরুতে যখন চীনে করোনা আঘাত হেনেছিল, তখন বাংলাদেশের জনগণ চীনের প্রতি যে সহানুভূতি ও সমর্থন দেখায়, সেজন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন চীনা রাষ্ট্রদূত। তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসাধারণ নেতৃত্ব এবং করোনা নিয়ন্ত্রণে বাংলাদেশ সরকারের প্রচেষ্টা ও আর্থিক প্রণোদনা দেওয়ার ভূয়সী প্রশংসা করেন।

চীনা রাষ্ট্রদূত বলেন, ‘নিরন্তর দ্বিপক্ষীয় প্রচেষ্টার মধ্য দিয়ে এ মহামারি রোধ করা যেতে পারে।’

বাংলাদেশের সবচেয়ে জরুরি প্রয়োজনে সহায়তার জন্য চীন কয়েক ধাপে যে চিকিৎসা সরঞ্জাম সরবরাহ ও বিশেষজ্ঞ চিকিৎসক দল পাঠিয়েছে, সেজন্য ফাতিমা ইয়াসমিন চীনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি মানুষের জীবন বাঁচাতে এবং অর্থনীতিকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে বাংলাদেশ সরকারের গৃহীত পদক্ষেপগুলো উপস্থাপন এবং বর্তমান ও ভবিষ্যতে চীন থেকে আরো বেশি সমর্থন ও সহায়তা পাওয়ার আশা ব্যক্ত করেন।







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে