শুক্রবার রাত ৮:৩৬

৫ই জুন, ২০২০ ইং

১২ই শাওয়াল, ১৪৪১ হিজরী

২২শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ গ্রীষ্মকাল

মনোহরদীতে অবৈধ বালু উত্তোলন ও বিক্রির অপরাধে ৫৫ হাজার টাকা জরিমানা

সমাজ ডেস্ক : নরসিংদীর মনোহরদীতে অবৈধভাবে বালু উত্তোলন ও বিক্রির অপরাধে ভ্রাম্যমাণ আদালতে ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়। আজ বুধবার (৬ মে) ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা করেন মনোহরদীর সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হাসান। এছাড়াও সামাজিক দুরত্ব না মানায় আরও ৭টি মামলায় ২ হাজার সাত’শ টাকা জরিমানা করেন।

নরসিংদীর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এর নির্দেশে এবং মনোহরদীর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাফিয়া আক্তার শিমু’র সার্বিক তত্ত্বাবধানে আজ সকাল ৬ টায় মনোহরদীর সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হাসান এর নেতৃত্বে লেবুতলা ইউনিয়নের গাংকুলকান্দী সংলগ্ন শিমুলতলী এলাকা থেকে অবৈধভাবে বালু উত্তোলন ও বিক্রির অপরাধে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ অনুযায়ী অভিযুক্তদের ৫৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং ভবিষ্যতে যেন এরকম অপরাধ না করে সেজন্য সতর্ক করা হয়।

করোনা ভাইরাস (কোভিড -১৯) প্রতিরোধের অংশ হিসেবে সকাল ১০ টা থেকে বিকাল অব্দি সেনাবাহিনীর একটি টিমের সহায়তায় মনোহরদী বাজার, হাতিরদিয়া বাজারের বিভিন্ন জনাকীর্ণ ও জনসমাগম হয় সেসব জায়গাসমূহে আইন অমান্যকারীদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য যেন বেশি দামে বিক্রি করতে না পারে সেজন্য বাজার তদারকি করা হয় এবং মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এসময় সামাজিক দূরত্ব না মানায় ও সংক্রামক ব্যাধি বিস্তার করার অপরাধে বাংলাদেশ দণ্ডবিধি,১৮৬০ অনুযায়ী ৭ টি মামলায় মোট ২ হাজার সাত’শ টাকা জরিমানা করা হয়। উপজেলা ও ভূমি প্রশাসনের কর্মকর্তাবৃন্দ ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কোর্টের পেশকার উক্ত মোবাইল কোর্ট সংক্রান্ত কার্যক্রমে সার্বিকভাবে সহযোগিতা করেন।

মনোহরদী সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হাসান
বলেন, অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্চে এমন খবর পেয়ে সেখানে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও সামাজিক দুরত্ব না মানা ও সংক্রামক ব্যাধি বিস্তারে আরও ২ হাজার সাত’শ টাকা জরিমানা করা হয়। তিনি আরও বলেন, সরকারের দেয়া নির্দেশনাগুলো মেনে চলুন। আরও কিছু দিন বাড়িতে থেকে আমাদেরকে সহযোগিতা করুন। আপনারা বাড়িতে থাকুন, সুস্থ ও নিরাপদ থাকুন, সরকার সবসময় আপনার পাশে আছে।

Leave a Reply

Your email address will not be published.







প্রকাশক ও সম্পাদক: মো. দেলোয়ার হোসেন (শরীফ), প্রধান সম্পাদক: শান্ত বণিক।
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ। মোবাইল: ০১৭১১-৩২৪৬৬০, ০১৭১৩-৫১২৫৮২।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com

ডিজাইন: একুশে