শুক্রবার বিকাল ৫:১৬

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ বসন্তকাল

হঠাৎ ঢাকা সফরে ভারতের পররাষ্ট্র সচিব শ্রিংলা

ঝটিকা সফরে ঢাকায় এসেছেন ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা। আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে একটি বিশেষ বিমানে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা তৌহিদুর রহমান ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা আগমনের বিষয়টি নিশ্চিত করেন।

হর্ষবর্ধন শ্রিংলার হঠাৎ ঢাকা সফর নিয়ে ভারতের জাতীয় দৈনিক টাইমস অব ইন্ডিয়া গতকাল সোমবার একটি প্রতিবেদন প্রকাশ করেছে। 

সূত্রের বরাতে টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে জানানো হয়েছে, ঢাকায় নিযুক্ত ভারতের সাবেক রাষ্ট্রদূত ও বর্তমান পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা তাঁর সংক্ষিপ্ত ঢাকা সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন। গত মার্চের পর এ নিয়ে দ্বিতীয়বার ঢাকা সফরে আসছেন তিনি।

প্রতিবেদনে বলা হচ্ছে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিশেষ বার্তা নিয়েই শ্রিংলার ঢাকা সফর। ২০১৯ সালে শেখ হাসিনার ভারত সফরের সময় মোদির সঙ্গে তাঁর শেষ সাক্ষাৎ হয়। এরপর নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) এবং জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) দুই দেশের সম্পর্কে কিছুটা বিরূপ প্রভাব তৈরি করেছে।

সম্প্রতি বাংলাদেশি পণ্যে চীনের দেওয়া শুল্ক ছাড়ের বিষয়টিও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। এ ছাড়া জানা যাচ্ছে, গত সপ্তাহে মন্ত্রিসভার বৈঠকে প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সম্পর্ক নিয়ে আলোচনায় নরেন্দ্র মোদি দুই নিকট প্রতিবেশী বাংলাদেশ ও নেপালের সঙ্গে ঘনিষ্ঠতা বজায় রাখার ওপর জোর দেন।







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে