শুক্রবার সন্ধ্যা ৭:৩১

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ বসন্তকাল

করোনায় দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

চলতি মাসে (জুন) করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যু যেন প্রতিদিনই পাল্লা দিয়ে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে ৪২ জনের মৃত্যু হয়ে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৮৮৮ জনে।

এ সময়ে নতুন করে আরও ২ হাজার ৭৪৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬৫ হাজার ৭৬৯ জনে।

রোববার (৭ জুন) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৭৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৩ হাজার ৯০৩ জন। ২৪ ঘণ্টার মধ‌্যে নমুনা সংগ্রহ করা হয় ১২ হাজার ৮৪২টি।সারা দেশে ৫২টি ল‌্যাবে গতকালকেরসহ পরীক্ষা করা হয় ১৩ হাজার ১৩৬টি নমুনা।এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৩ লাখ ৯৭ হাজার ৯৮৭ জনের ।শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১.১৪ শতাংশ।নিহতদের মধ্যে ৩৫ জন পুরুষ, সাতজন নারী। 

নিহতদের মধ্যে ২৭ জন ঢাকা বিভাগের, চট্টগ্রাম বিভাগের আটজন, সিলেটের দুইজন, রাজশাহী বিভাগের দুইজন, খুলনা বিভাগের দুই জন এবং ময়মনসিংহ বিভাগের একজন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, নিহতদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে সাতজন,  ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে নয়জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৭ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৪ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে তিনজন ও ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন রয়েছে। হাসপাতালে মারা যান ৩০ জন এবং বাসায় ১২ জন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৪৬৭ জনকে। বর্তমানে আইসোলেশনে আছে ৭ হাজার ৩৯৯ জন।







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে