বৃহস্পতিবার সন্ধ্যা ৭:১১

২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ বসন্তকাল

এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশনের সময় বাড়লো

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল পেতে প্রি-রেজিস্ট্রেশনের ব্যবস্থা করেছে সরকার।  শুক্রবার (২৯ মে) রাত ১২টা পর্যন্ত এর শেষ সময় থাকলেও নতুন করে সময়সীমা বাড়ানো হয়েছে।

সময় বাড়ানোর ফলে শনিবার (৩০ মে) বেলা ২টা পর্যন্ত প্রি-রেজিস্ট্রেশন করা যাবে।   গত ১৮ মে থেকে এই প্রি- রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হয়।

শুক্রবার (২৯ মে) আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল মোবাইলে এসএমএসের মাধ্যমে পাঠানো হবে।  এজন্য শুক্রবার রাত ১২টা পর্যন্ত রেজিস্ট্রেশন কার্যক্রম চলার কথা থাকলেও সেটি আরও একদিন বৃদ্ধি করা হয়েছে।  আগামী শনিবার দুপুর ২টা পর্যন্ত শিক্ষার্থীরা ফলাফল পেতে রেজিস্ট্রেশন করতে পারবে।

তিনি আরও বলেন, গত এক সপ্তাহে রেজিস্ট্রেশন কার্যক্রম চললেও এ পর্যন্ত ১১ লক্ষাধিক পরীক্ষার্থী রেজিস্ট্রেশন করেছে। প্রায় অর্ধেক শিক্ষার্থী রেজিস্ট্রেশনের বাইরে থাকায় নতুন করে সময় বৃদ্ধি করা হয়েছে বলে জানান তিনি।

প্রি-রেজিস্ট্রেশনের নিয়ম: প্রাক নিবন্ধনের জন্য যেকোনো মোবাইল অপারেটরের নম্বর থেকে SSC Board Name (প্রথম তিন অক্ষর) Roll Year লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। প্রতি এসএমএসের জন্য দুই টাকা চার্জ কাটা যাবে।

আগামী রোববার (৩১ মে) সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল ঘোষণা করবেন। এরপর দুপুর ১২টায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ফেসবুক লাইভে ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন।  ফেসবুক আইডি M A khair. ইলেক্ট্রনিক মিডিয়ার জন্য বিটিভির মাধ্যমে ভিডিও ফুটেজ পাঠানো হবে। অন্যান্য গণমাধ্যমকেও তাদের প্রয়োজনীয় তথ্য সরবরাহ করা হবে।







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে