শুক্রবার বিকাল ৪:৪৭

২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

১৩ই রজব, ১৪৪২ হিজরি

১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ বসন্তকাল

২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ২১৯ জন, মৃত ৪, সুস্থ ৭

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন ২১৯ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত  হয়েছেন। এছাড়া ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চারজনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। 

বুধবার (১৫ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের এক নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে  ১২৩১ জনে ও মৃতের সংখ্যা ৫০ জনে দাঁড়িয়েছে বলে জানান তিনি।

এদিকে নতুন করে ৭ জন সুস্থ হওয়ায় এ পর্যন্ত মোট ৪৯ জন বাড়ি ফিরে গেছেন। ২৪ ঘণ্টায় ২০৮৪ টি নমুনা সংগ্রহ করা হয়, যাদের মধ্যে ১,৭৪০টি নমুনা পরীক্ষা করা হয়েছে বলেও জানান তিনি।

এসময় দেশের প্রথম চিকিৎসক হিসেবে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিনের মৃত্যুতে শোক প্রকাশ করেন স্বাস্থ্যমন্ত্রী। 

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, “নতুন করে নারায়ণগঞ্জ, মিরপুর, বাসাবো, গাজীপুর, ময়মনসিংহ কেরানীগঞ্জে আক্রান্তের সংখ্যা বেড়ে যাচ্ছে।” গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে রাজধানী ঢাকার বাসিন্দা ৫৭ জন বলেও জানান তিনি। 

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক ড. নাসিমা সুলতানা জানান,  মৃত চার জনের মধ্যে সত্তরোর্ধ্ব ২ জন , ৫০ বছরের ১ জন ও ৩৫ থেকে ৪০ বছরের মধ্যে ১জন রয়েছেন। এদের মধ্যে পুরুষ ৩জন ও নারী ১ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আইসোলেশনে আছেন ৭১ জন, ফলে এ নিয়ে মোটে আইসোলেশনে আছেন ৪৩৩ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন ২০ জন, মোট ছাড়া পেয়েছেন ৪৬২ জন বলেও জানান তিনি।

তিনি আর জানান, গত ২৪ ঘণ্টায় ১১,২২৮ জন এবং এ পর্যন্ত মোট ১,০১৯৬৯ জন রয়েছেন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন । এছাড়া প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ৫৪২, মোট প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন ৩,১৬০জন।







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ। মোবাইল: ০১৭১১-৩২৪৬৬০, ০১৭১৩-৫১২৫৮২।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে