শুক্রবার রাত ৯:৫৮

২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

১৩ই রজব, ১৪৪২ হিজরি

১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ বসন্তকাল

২৪ ঘণ্টায় করোনায় ৩২ জনের মৃত্যু, শনাক্ত ৩১৪১

সমাজ নিউজ ডেস্ক: প্রতিদিনই চিকিৎসক, নার্স থেকে শুরু দেশের বিশিষ্ট ব্যক্তি মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাচ্ছেন। বিশেষজ্ঞরা বলছেন, সচেতনতাই পারে আমাদের এ ভাইরাস থেকে রক্ষা করতে। 

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ১৭১ জনে।

এ সময়ে নতুন করে আরও তিন হাজার ১৪১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮৭  হাজার ৫২০ জনে।

রোববার (১৪ জুন) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯০৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৮ হাজার ৭৩০ জন। 

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১৪ হাজার ৬৯০ জনের। সারা দেশে ৬০টি ল্যাবে ১৪ হাজার ৫০৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৫ লাখ ১ হাজার ৪৬৫ জনের। মৃত্যুদের মধ্যে ২৭ জন পুরুষ, ৫ জন নারী। ১৬ জন ঢাকা বিভাগের, চট্টগ্রাম বিভাগে ১১ জন, বরিশাল বিভাগের একজন, সিলেট বিভাগের দুইজন এবং ময়মনসিংহ বিভাগের একজন মারা গেছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে ৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৯ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুইজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে তিনজন। মৃতদের মধ্যে হাসপাতালে ২০ জন, আর বাসায় ১১ জন মারা গেছেন। মৃত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে একজনকে।
 
গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৭১২ জনকে। বর্তমানে আইসোলেশনে আছে ১৫ হাজার ২৮১জন।







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ। মোবাইল: ০১৭১১-৩২৪৬৬০, ০১৭১৩-৫১২৫৮২।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে