মঙ্গলবার রাত ৪:০২

২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

৪ঠা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ হেমন্তকাল

১৪ দলের মুখপাত্র আমির হোসেন আমু

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪দলীয় জোটের সমন্বয়ক ও মুখপাত্রের দায়িত্ব দেওয়া হয়েছে দলটির প্রবীণ নেতা ও উপদেষ্টা আমির হোসেন আমুকে। এর আগে এ দায়িত্ব পালন করছিলেন আওয়ামী লীগের প্রয়াত নেতা মোহাম্মদ নাসিম।

বুধবার (৮ জুলাই) রাজধানীর সংসদ ভবন এলাকায় নিজের সরকারির বাসভবনে সংবাদ সম্মেলনে ১৪দলের সমন্বয়ক এবং মুখপাত্র হিসেবে আমির হোসেন আমুর নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, ১৪ দলের শরিক দলগুলোর নেতাদের সম্মতিক্রমে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা দলের প্রবীণ নেতা এবং আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমুকে ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্রের দায়িত্ব দিয়েছেন ।

কাদের বলেন, আমির হোসেন আমু তার দীর্ঘ রাজনৈতিক অভিজ্ঞতা, দক্ষতা ও প্রজ্ঞা দিয়ে ১৪দলের সমন্বয়কের দায়িত্ব পালনে যথাযথ ভূমিকা পালন করবেন বলে নেত্রী আশাবাদ ব্যক্ত করেছেন।

২০০৪ সালের নভেম্বরে তৎকালীন বিরোধী দলে থাকাকালীন আওয়ামী লীগের নেতৃত্বে ১৪দলীয় জোটের যাত্রা শুরু হয়। শুরুতে এ জোটের সমন্বয়ক ছিলেন আব্দুল জলিল। আওয়ামী লীগ ক্ষমতায় এলে ১৪ দলের সমন্বয়কের দায়িত্ব পান দলটির প্রবীণ নেত্রী সৈয়দা সাজেদা চৌধুরী। তবে বার্ধ্যকজনিত কারণে তিনি প্রায়ই অসুস্থ থাকায় মুখপাত্র হিসেবে দায়িত্ব পান মোহাম্মদ নাসিম। সেই থেকে তার নেতৃত্বেই পরিচালিত হয়ে আসছিল ১৪দলের কার্যক্রম। চলতি বছরের ১৩ জুন মোহাম্মদ নাসিম মৃত্যুবরণ করলে ওই পদটি শূন্য হয়।







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে