শনিবার সকাল ৮:৫৬

১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

১লা সফর, ১৪৪২ হিজরি

৪ঠা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ শরৎকাল

সাহারা খাতুনের শারীরিক অবস্থার উন্নতি

সমাজ নিউজ ডেস্ক: আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের শারীরিক অবস্থার আগের চেয়ে উন্নতি হয়েছে।

রাজধানীর ইউনাইটেড হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন সাহারা খাতুনের অক্সিজেন ভেন্টিলেটরও খুলে দেওয়া হয়েছে। স্বাভাবিকভাবে শ্বাস-প্রশ্বাস নিচ্ছেন তিনি। মাঝে মধ্যে কথাও বলছেন।

রোববার (২১ জুন) সকালে সাহারা খাতুনের সর্বশেষ শারীরিক অবস্থা জানাতে যোগাযোগ করা হলে তার ব্যক্তিগত সহকারী মুজিবুর রহমান এসব তথ্য জানান।

তিনি রাইজিংবিডিকে বলেন, চিকিৎসকরা বলেছেন- ওনার (সাহারা খাতুন) অবস্থা ভালোর দিকে যাচ্ছে। প্রেসার নরমাল আছে। তবে তাকে আরও কয়েকদিন আইসিইউতে রেখে চিকিৎসার কথা জানিয়েছেন চিকিৎসকরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসুস্থ সাহারা খাতুনের সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন বলেও জানান তিনি।

এদিকে সাহারা খাতুনের উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে নিতে চান তার পরিবার। তবে এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছেন তারা।

৭৭ বছর বয়সী সাহারা খাতুন জ্বর, অ্যালার্জির সমস্যাসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় আক্রান্ত। গত ৩ জুন ভোর ৪টা ৪০ মিনিটে শ্বাসকষ্ট নিয়ে তিনি ইউনাইডেট হাসপাতালে ভর্তি হন। এখন পর্যন্ত তিনি সেখানেই চিকিৎসাধীন রয়েছেন। তার শারীরিক অবস্থার অবনতি হলে শুক্রবার বেলা ১১টার দিকে তাকে আইসিইউতে নেওয়া হয়।

হাসপাতালের মেডিক্যাল কনসালটেন্ট আফসানা আরার তত্ত্বাবধায়নে তার চিকিৎসা চলছে। আইসিইউতে তার সার্বিক বিষয় দেখভাল করছেন আইসিইউ কনসালটেন্ট ওমর ফারুক।

১৯৪৩ সালের ১ মার্চ ঢাকার কুর্মিটোলায় জন্মগ্রহণ করেন সাহারা খাতুন। তার বাবার নাম আব্দুল আজিজ ও মায়ের নাম টুরজান নেসা। সাহারা খাতুন তিন মেয়াদ ধরে ঢাকা-১৮ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচিত সংসদ সদস্য। ২০০৮ সালে মহাজোট ক্ষমতায় এলে প্রথমে তাকে স্বরাষ্ট্রমন্ত্রী করা হয়। পরে সেখান থেকে সরিয়ে পাঠানো হয় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ে।

সাহারা খাতুন বাংলাদেশ সুপ্রিম কোর্টে একজন আইনজীবী হিসেবে তার কর্মজীবন শুরু করেন। আওয়ামী লীগের এ প্রেসিডিয়াম সদস্য আওয়ামী আইনজীবী পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি এবং বাংলাদেশ মহিলা পরিষদের সাধারণ সম্পাদক। এছাড়াও তিনি আন্তর্জাতিক মহিলা আইনজীবী সমিতি ও আন্তর্জাতিক মহিলা জোটের সদস্য।

Comments are closed.







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ। মোবাইল: ০১৭১১-৩২৪৬৬০, ০১৭১৩-৫১২৫৮২।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে