শনিবার দুপুর ১:২৪

১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

১০ই সফর, ১৪৪৩ হিজরি

৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ শরৎকাল

সাকিবের ফাউন্ডেশনের সঙ্গে কাজ করবে ‘শরীফ ফাউন্ডেশন’

সময়ের সঙ্গে পাল্লা দিয়ে যেন বাংলাদেশে করোনার প্রভাব বেড়েই চলেছে। বর্তমানে বাংলাদেশে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩০,২০৫ জন। মৃত্যুর মিছিল বেড়ে দাঁড়িয়েছে ৪৩২ জনে। দেশের এই ক্রান্তিকালে বাংলাদেশ জাতীয় দলের বর্তমান ও সাবেক ক্রিকেটাররা যে যার মতো এগিয়ে আসছেন।

বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান নিজের চ্যারিটি ফাউন্ডেশন ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’ এর মাধ্যমে ইতিমধ্যে অসহায় ও দুস্থদের সাহায্য করে আসছেন। এবার তাঁর সঙ্গে যৌথভাবে মিলে কাজ করবেন বাংলাদেশ জাতীয় দলের সদ্য সাবেক হওয়া ক্রিকেটার মোহাম্মদ শরীফের গড়া শরীফ ফাউন্ডেশন। নারায়ণগঞ্জের এই ক্রিকেটার গত ২১ মে নিজের ফাউন্ডেশন ‘শরীফ ফাউন্ডেশন’ গঠন করেছেন। এরপরে সাকিবের সঙ্গে কাজ করার বিষয় নিশ্চিত করেছেন।

করোনার এই ক্রান্তিকালের মধ্যে বাসা থেকে সব ধরনের ক্রিকেটকে বিদায় বলেছেন প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশের সফলতম পেসার মোহাম্মদ শরীফ। এবার নেমে পড়লেন দুস্থ ও অসহায়দের সাহায্যার্থে। বৃহস্পতিবার (২১ মে) নিজ জেলা নারায়ণগঞ্জে ৫০০ পরিবারকে ঈদ সামগ্রী উপহার দিয়ে শরীফ ফাউন্ডেশনের আনুষ্ঠানিক যাত্রা করেন সাবেক এই ক্রিকেটার।

মানুষের জন্য কিছু করার প্রেরণা থেকে ফাউন্ডেশন খুলেছেন জানিয়ে মোহাম্মদ শরীফ বলেন, ‘মানুষের ভালোবাসা নিয়ে অনেকদিন ক্রিকেট খেলেছি। এখন সেটা কিছুটা ফিরিয়ে দিতে চাই। করোনাভাইরাসের এই দুর্যোগে ফাউন্ডেশন শুরু করেছি, আপাতত অসহায়দের সাহায্য করবো। ভবিষ্যতে সুবিধা বঞ্চিত ও স্বল্প আয়ের মানুষদের পর্যাপ্ত শিক্ষা ও স্বাস্থ্য সেবা নিশ্চিতে কাজ করার ইচ্ছা।’

এ সময় মোহাম্মদ শরীফ জানান, সাকিবের ফাউন্ডেশনের সঙ্গে মিলে ভবিষ্যতে একসঙ্গে কাজ করবে তাঁর ফাউন্ডেশনও। এ নিয়ে তিনি আরও যোগ করেন, ‘সাকিব আল হাসান ফাউন্ডেশন করেছে। সাকিবের সঙ্গে আমার কথা হয়েছে। আমরা চাচ্ছি যৌথভাবে কাজ করতে। ও যখন দেশে আসবে, আশা করি এটা বাস্তবায়িত হবে। সাকিবের ফাউন্ডেশন, মোহাম্মদ শরিফ ফাউন্ডেশন ও আরও যারা আছেন, সবাই একসঙ্গে কাজ করলে দেশের মানুষ উপকৃত হবে।’

আপাতত শরীফের নিজের জেলা নারায়ণগঞ্জে চলবে ফাউন্ডেশনের কার্যক্রম। ভবিষ্যতে তা আরও বিস্তৃত করতে চান তিনি। নিজের গড়া ফাউন্ডেশনে চেয়ারম্যান হিসেবে থাকছেন শরীফ নিজে। পদাধিকার বলে উপদেষ্টা হিসেবে থাকবেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক। এছাড়াও ফাউন্ডেশনে নানা ভূমিকায় থাকছেন স্থানীয় শিল্পপতি ও ব্যবসায়ীরা।







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ। মোবাইল: ০১৭১১-৩২৪৬৬০, ০১৭১৩-৫১২৫৮২।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে