শুক্রবার দুপুর ১:০৩

২৫শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

৭ই সফর, ১৪৪২ হিজরি

১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ শরৎকাল

শাহরুখ বিশেষ যত্ন নেয়: রানী

বলিউডের অন্যতম জনপ্রিয় সিনেমা ‘চালতে চালতে’। ২০০৩ সালে মুক্তি পাওয়া এই সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেন শাহরুখ খান ও রানী মুখার্জি।

‘চালতে চালতে’ পরিচালনা করেন আজিজ মির্জা। প্রযোজনায় ছিল শাহরুখের রেড চিলিস। প্রেম করে বিয়ে করেন এক জুটি। এরপর দাম্পত্য কলহের কারণে বিচ্ছেদের পথে আগাতে থাকে তাদের সম্পর্ক— এমন গল্প নিয়ে তৈরি হয়েছে সিনেমাটি।

সম্প্রতি এই সিনেমার ১৭ বছর পূর্ণ হয়েছে। এ উপলক্ষে এক সাক্ষাৎকারে সিনেমাটির বিভিন্ন বিষয়ে স্মৃতিচারণ করেছেন অভিনেত্রী রানী মুখার্জি। শাহরুখের সঙ্গে কাজের অভিজ্ঞতা প্রসঙ্গে এই অভিনেত্রী বলেন, “সিনেমাটি রেড চিলিস প্রোডাকশনের ছিল এবং আমাদের খুবই যত্নসহকারে দেখভাল করা হতো। কারণ শাহরুখ সবসময়ই তার টিম ও অভিনয়শিল্পীদের স্বস্তিতে রাখার চেষ্টা করেন। ‘চালতে চালতে’ কিংবা ‘পহেলি’— রেড চিলিসের সঙ্গে কাজ আমার কাছে সবসময়ই উপভোগ্য ছিল।  এটি অন্যতম সেরা প্রযোজনা প্রতিষ্ঠান। শাহরুখ খানের প্রযোজনায় কাজ অনেক মিস করি। কারণ সে বিশেষ যত্ন নেয়।”

তিনি আরো বলেন, ‘শাহরুখের সঙ্গে অভিনয় আমার অন্যতম পছন্দের একটি বিষয়। এটি তার প্রযোজনায় তৈরি সিনেমা। এই সিনেমার শুটিংয়ের প্রয়োজনেই আমি প্রথমবার গ্রিস, মিকোনোস, এথেন্সে গিয়েছি। সেখানে আমার অনেক প্রিয় স্মৃতি রয়েছে। সেখানকার সাদা ও নীল রঙের বাড়ির পাশাপাশি মনোরম দৃশ্য, যা আমি আগে কখনোই দেখেছিলাম না।’

“শুটিং ও থাকার জন্য দ্বীপটি খুবই চমৎকার ছিল। প্রত্নতাত্ত্বিক দিক থেকেও এথেন্স অনেক সমৃদ্ধ। সেখানকার অনেককিছুই ইতিহাসের সাক্ষী হয়ে আছে। এক কথায় ‘চালতে চালতে’ শুটিং অনেক উপভোগ্য ছিল”, বলেন রানী।

এই সিনেমায় রানীর স্মোকি আই লুক নতুন ট্রেন্ড শুরু করেছিল। তবে এর পুরো কৃতিত্বই তারকা মেকআপ আর্টিস্ট মিকি কনট্রাকটরকে দিতে চান এই অভিনেত্রী। তিনি বলেন, “আমার মনে আছে সিনেমা মুক্তির পর স্মোকি আই লুক বেশ সাড়া ফেলেছিল এবং সবাই স্টাইলটি অনুসরণ করতে শুরু করে। এখনো মিকির সঙ্গে কথা বলে বিষয়টি নিয়ে আলোচনা করি। সে বলে, ‘তুমি সেদিন আমার ওপর বিশ্বাস না রাখলে হয়তো আরো পরে এটি ট্রেন্ড হতো।”

Comments are closed.







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ। মোবাইল: ০১৭১১-৩২৪৬৬০, ০১৭১৩-৫১২৫৮২।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে