শনিবার রাত ১২:৫৮

১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

১৫ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ হেমন্তকাল

রূপপুরে স্বাস্থ্যবিধি মেনে কাজ করছেন সাড়ে ৭ হাজার শ্রমিক

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে স্বাস্থ্যবিধি মেনে ৭ হাজার ৫শ শ্রমিক কাজ করছেন।

বৃহস্পতিবার (১৪ মে) রাজধানীর শাহবাগে রূপপুর পারমাণবিক প্রকল্পের কার্যালয়ে প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা সভায় এ তথ্য জানানো হয়।  বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান এতে সভাপতিত্ব করেন।

ছুটিকালীন সময়ে মন্ত্রণালয়ের জরুরি কার্যক্রম যাতে বিঘ্নিত না হয় সেজন্য স্বাস্থ্যবিধি মেনে কর্মকর্তা-কর্মচারীরা প্রয়োজন অনুযায়ী দাপ্তরিক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন বলে সভায় জানানো হয়।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী বলেন, করোনা পরিস্থিতিতেও বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় এর কাজ এগিয়ে চলছে।  রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের স্বাস্থ্যবিধি মেনে ৭ হাজার ৫শ শ্রমিক কাজ করছে।  তিনি আশা প্রকাশ করেন, পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প থেকে নির্ধারিত সময়ে বিদ্যুৎ উৎপাদিত হবে।  ছুটিকালীন সময়ে প্রকল্পের কাজ চলমান রাখার জন্য সংশ্লিষ্ট সবার সহযোগিতা চেয়েছেন তিনি।

বৈঠকে মন্ত্রণালয়ের সিনিয়র সচিব অনোয়ার হোসেন, পরমাণু শক্তি নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান প্রকৌশলী মো. মোজ্জামেল হোসেন, পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান  সানোয়ার হোসেন, প্রকল্প পরিচালক শৌকত আকবর, প্রকল্পের নিরাপত্তা ও সুরক্ষা সেলের আহ্বায়ক বিগ্রেডিয়ার জেনারেল আখতার শহীদ, রাশিয়ান ফেডারেশনের ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রতিনিধি লাস্টোস্কিন প্রমুখ উপস্থিত ছিলেন।







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে