বৃহস্পতিবার বিকাল ৪:৫৭

১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

২রা রমজান, ১৪৪২ হিজরি

২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ গ্রীষ্মকাল

রাজধানীতে রোববার থেকে বিসিক মধু, হস্ত ও কুটির শিল্প মেলা

মুজিববর্ষ উপলক্ষে আগামীকাল রোববার (৩ জানুয়ারি) রাজধানীতে শুরু হচ্ছে পাঁচ দিনব্যাপী বিসিক মধু, হস্ত ও কুটির শিল্প মেলা। ৩ থেকে ৭ জানুয়ারি পর্যন্ত বিসিক ভবনে এ মেলা হবে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। মেলায় প্রায় ৬১ জন শিল্প উদ্যোক্তার অংশ নেওয়ার কথা রয়েছে। 

শনিবার (২ জানুয়ারি) বিকেলে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) জনসংযোগ কর্মকর্তা মো. আব্দুল বারিক এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘করোনা মহামারির কারণে ৭-৮ মাস ধরে সব ধরনের মেলা বন্ধ ছিল। এতে ক্ষুদ্র ও কুটির শিল্পের উদ্যোক্তারা ক্ষতিগ্রস্ত হয়েছেন। ইতোমধ্যে বিসিকসহ সব শিল্পপ্রতিষ্ঠান এবং গার্মেন্টস ইন্ডাস্ট্রিজ খুলে দেওয়া হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালু হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে সব ব্যবসা প্রতিষ্ঠানও খুলে দেওয়া হয়েছে। এ প্রেক্ষাপটে ক্ষুদ্র ও কুটির শিল্পের উদ্যোক্তারা মেলা আয়োজন করার জন্য বিসিক কর্তৃপক্ষকে অনুরোধ করে আসছিল। এর পরিপ্রেক্ষিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিসিকের কর্মসূচির অংশ হিসেবে পাঁচ দিনব্যাপী মধু, হস্ত ও কুটির শিল্প মেলার আয়োজন করা হচ্ছে।’

মাস্ক পরে ও স্বাস্থ্যবিধি মেনে মেলায় আসার আহ্বান জানিয়েছেন বিসিকের চেয়ারম্যান।







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ। মোবাইল: ০১৭১১-৩২৪৬৬০, ০১৭১৩-৫১২৫৮২।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে