সোমবার সন্ধ্যা ৬:০৭

২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ হেমন্তকাল

বিয়ের অনুষ্ঠান থেকে ইরানে দ্বিতীয় দফায় করোনা সংক্রমণ

ইরানে একটি বিয়ের অনুষ্ঠান থেকে নতুন করে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হয়েছে। শনিবার দেশটির প্রেসিডেন্ট হাসান রুহানি এ কথা বলেছেন। দ্বিতীয় দফায় করোনাভাইরাসের সংক্রমণ বাড়লেও অর্থনৈতিক কর্মকান্ড চালু রাখা ছাড়া উপায় নেই বলেও মন্তব্য করেছেন তিনি।

ইরানে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৮৮৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এতে দেশটিতে আক্রান্তের মোট সংখ্যা ১ লাখ ৬৭ হাজার ছাড়িয়ে গেছে।

করোনার সংক্রমণ কমে আসায় এপ্রিলের মাঝামাঝি থেকে ইরান লকডাউন শিথিল শুরু করে। তবে সম্প্রতি দেশটিতে নতুন করে আক্রান্তের হার বাড়তে শুরু করেছে।

রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেলে সম্প্রচারিত ভাষণে রুহানি বলেছেন,‘একটি স্থানে আমরা এই মহামারির সময় আক্রান্ত সর্বোচ্চ দেখেছি, যার সূত্রপাত বিয়ের একটি অনুষ্ঠান থেকে। এটি জনগণ, স্বাস্থ্যকর্মীর জন্য সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছে এবং অর্থনৈতিক ও দেশের  স্বাস্থ্য ব্যবস্থার ক্ষতি করছে।’ তবে এ বিয়ের অনুষ্ঠানটি কোথায় হয়েছে তা জানাননি তিনি।

করোনার সংক্রমণ বৃদ্ধির পরও অর্থনৈতিক কর্মকান্ড চালু রাখার বিষয়ে ইরানি প্রেসিডেন্ট বলেন, ‘এই পরিস্থিতিতে আমাদের কোনো বিকল্প নেই, দ্বিতীয় কোনো সুযোগ নেই। আমাদের কাজ করতে হবে, আমাদের কারখানাগুলো সচল করতে হবে, আমাদের দোকানগুলো খুলতে হবে এবং যতদূর প্রয়োজন দেশকে গতিশীল করতে হবে।’







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে