শনিবার রাত ৪:৫১

৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

১২ই রজব, ১৪৪৪ হিজরি

২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ শীতকাল

প্রার্থী বাছাইয়ে যোগ্যতাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছে আওয়ামী লীগ

আগামী নির্বাচনের প্রার্থী বাছাইয়ে জয় নিশ্চিত করতে যোগ্যতাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছে আওয়ামী লীগ। আর সে কারণেই এবার মনোনয়ন দৌড়ে এগিয়ে থাকছেন তৃণমূলে জনপ্রিয়তা ও পরিচ্ছন্ন ইমেজ এবং রাজনৈতিক কমিটমেন্ট আছে এমন ব্যক্তিরা। এর মধ্যে দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়ে দিয়েছেন, কাউকে জয়ী করার দায়িত্ব এবার তিনি নিবেন না।

আগামী নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী সংখ্যা যাই হোক জয় সম্পর্কে নিশ্চিত না হলে প্রার্থী করবে না দলটি। এবার জোট না দলগত নির্বাচন সেই প্রশ্নের সমাধান না হওয়ায় ৩০০ আসনেই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ। আর প্রার্থী মনোনয়নে জয়ের কোনো বিকল্প ভাবছেনা দলটি।

এই বিষয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, আমরা বারবারই বলে আসছি যে, আওয়ামী লীগ আগামী জাতীয় সংসদ নির্বাচনে সকলের কাছে গ্রহণযোগ্য প্রার্থীকেই মনোনয়ন দিবে। মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে একটা সুনির্দিষ্ট পরিকল্পনা রয়েছে। সেটাকে অনুসরণ করেই আগামী জাতীয় নির্বাচনের জন্য মনোনয়ন দেওয়া হচ্ছে। আর এ কাজে আওয়ামী লীগের বেশ কয়েকটি দল রয়েছে তৃণমূলে। এছাড়াও বিভিন্ন সংস্থার কাছ থেকে নেওয়া হচ্ছে তথ্য। প্রয়োজনে নেওয়া হতে পারে বিদেশি জরিপ সংস্থার সহায়তা।

একই আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য কাজী জাফরুল্লাহ বলেন, এবার আমরা যাদের মনোনয়ন দিব তাদের অবশ্যই জয়ী হওয়ার যোগ্যতা থাকতে হবে। আর এইগুলো দেখা হচ্ছে কারণ আসলেই তিনি জয়ী হওয়ার যোগ্যতা রাখেন কি না তা দেখার জন্যে। পাশাপাশি দেখা হচ্ছে তারা যাতে জনগণের জন্য কাজ করে নিজের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ না করে। এছাড়াও তিনি বলেন, এবার প্রার্থী বাছাইয়ে মূল্যায়নের মাফকাঠিতে কোনো ছাড় দেওয়া হবে না।

আমাদের এখন প্রধান কাজই হচ্ছে, এই মুহুর্তে কারা যোগ্য, এই মুহুর্তে কার ব্যগ্রাউন্ড কি এবং এলাকায় তার ব্যক্তিগত জনপ্রিয়তা কেমন। পাশাপাশি তার অর্থনৈতিক অবস্থা কেমন সেটাও দেখা হচ্ছে বলে তিনি জানান।







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে