রবিবার রাত ৩:১৮

২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

৫ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ শরৎকাল

পাপিয়া ও তাঁর স্বামীর বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ সমাপ্ত

অস্ত্র আইনের মামলায় যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়া ও তাঁর স্বামী মফিজুর রহমান সুমনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ সমাপ্ত করেছেন আদালত। এ নিয়ে এ মামলায় ১২ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে।

আজ মঙ্গলবার ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে এ মামলায় সাক্ষ্য দেন মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাবের উপপরিদর্শক (এসআই) আরিফুজ্জামান। তাঁর সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক এই মামলায় সাক্ষ্য গ্রহণের কার্যক্রম সমাপ্ত ঘোষণা করেন এবং আত্মপক্ষ সমর্থনের জন্য আগামী ৯ সেপ্টেম্বর দিন ধার্য করেন।

বিষয়টি আদালতের সরকারি কৌঁসুলি তাপস কুমার পাল এনটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘এ মামলায় এর আগে মোট ১১ জন সাক্ষী সাক্ষ্য দিয়েছেন। আজ তদন্ত কর্মকর্তা সাক্ষ্য দিয়েছেন। সাক্ষ্য গ্রহণ শেষে আসামিদের আত্মপক্ষ সমর্থনের জন্য দিন ধার্য করা হয়েছে। এর পরই এ মামলার যুক্তিতর্ক শুনানি হবে।’

মামলার নথি থেকে জানা যায়, গত ২২ ফেব্রুয়ারি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে নয়াদিল্লি যাওয়ার সময় বহির্গমন গেট থেকে পাপিয়ার স্বামী মফিজুর রহমান (৩৮) ও ব্যক্তিগত সহকারী সাব্বির খন্দকারকে (২৯) গ্রেপ্তার করা হয়। এরপর তাঁদের দেওয়া তথ্য অনুযায়ী হোটেল ওয়েস্টিন থেকে পাপিয়া ও তাঁর ব্যক্তিগত সহকারী শেখ তায়্যিবাকে (২২) গ্রেপ্তার করা হয়।

পরের দিন ২৩ ফেব্রুয়ারি দুপুরে পাপিয়ার ফার্মগেটের বাসা থেকে অস্ত্র, মদসহ বিপুল অবৈধ টাকা ও একটি বিদেশি পিস্তল, দুটি পিস্তলের ম্যাগাজিন, ২০টি পিস্তলের গুলি, পাঁচ বোতল বিদেশি মদ ও নগদ ৫৮ লাখ ৪১ হাজার টাকা উদ্ধার করা হয়।

এ ঘটনায় পাপিয়া, তাঁর স্বামী ও দুই সহযোগীর বিরুদ্ধে তিনটি মামলা দায়ের করা হয়। মামলার পর তাঁদের বিভিন্ন মেয়াদে রিমান্ডে নেওয়া হয়। তাঁরা এখন কারাগারে আটক রয়েছেন।







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে