শুক্রবার রাত ১১:৪৫

১৮ই সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

২৯শে মহর্‌রম, ১৪৪২ হিজরি

৩রা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ শরৎকাল

নির্মাণ শেষের আগেই ভেঙে পড়ছে ব্রিজ

বরগুনা জেলার বেতাগী উপজেলায় দ্বিতীয় টাউন ব্রিজের নির্মাণকাজ শেষ হতে না হতেই গাফিলতি ও অনিয়মের আশ্রয় নিয়ে নির্মাণের কারণে আরসিসি ঢালাই ব্রিজের পশ্চিম পাশের স্লাব ও হুইল গার্ডের একটি অংশ দেবে গেছে এবং মাঝখানের হুইল গার্ডসহ স্লাবে ফাটল ধরেছে।

জানা যায়, দীর্ঘদিন ধরে পৌরবাসীর দাবির প্রেক্ষিতে বরগুনা জেলা পরিষদ বার্ষিক উন্নয়ন কর্মসূচির আওতায় পল্লী সড়ক ও কালভার্ট মেরামত কর্মসূচির অধীনে প্রায় দুই বছর পূর্বে দ্বিতীয় টাউন ব্রিজ নির্মাণের উদ্যোগ নেয়। অবশেষে ২৭ লাখ টাকা ব্যয়ে ঠিকাদারি প্রতিষ্ঠান ২০১৬-১৭ অর্থবছরের জুন মাসের প্রান্তিক সময়ে কাজটি শেষ করে। কিছুদিন অতিবাহিত হতে না হতেই বর্তমানে ব্রিজের পশ্চিম দিকের নিচের লোহার কাঠামো সঠিকভাবে না বসানোর কারণে আরসিসি ঢালাই স্লাব ও হুইল গার্ডের একটি অংশ দেবে গেছে। মাঝখানের হুইল গার্ডসহ স্লাবে ফাটল ধরেছে। দিন দিন দেবে যাওয়ায় এবং ফাটলটি আরো বড় আকারে ধারণ করার আশঙ্কা রয়েছে ভুক্তভোগীদের।

এছাড়াও ব্রিজটির দুই পাশেই অ্যাপোচে প্রয়োজনীয় মাটির অভাবে চলাচলকারীদের যাতায়াতে নাকাল অবস্থায় পড়তে হচ্ছে। ব্রিজ নির্মাণে স্থানীয়দের মাঝে নতুন আশার সঞ্চার হলেও এতে জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে ঠিকাদারের প্রতিনিধি মো. জসিম উদ্দিন এসব অভিযোগ অস্বীকার করে বলেন, ‘দেবে যাওয়ার ঘটনা জানি না। তবে কাঠ না থাকার কারণে একটি জায়গায় ফাটলের মতো দেখা যাচ্ছে। আসলে সেটা ফাটল নয়।’

স্থানীয় বাসিন্দা প্রভাষক মো. জহিরুল ইসলাম শাহীন অভিযোগ করে বলেন, ‘ব্রিজ নির্মাণে ঠিকাদারি প্রতিষ্ঠানের অনিয়মের  কারণে আবারো তাদের দুর্ভোগে পড়ার উপক্রম হয়েছে।’

Comments are closed.







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ। মোবাইল: ০১৭১১-৩২৪৬৬০, ০১৭১৩-৫১২৫৮২।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে