সোমবার সকাল ৬:৫৫

১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

১৬ই রজব, ১৪৪২ হিজরি

১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ বসন্তকাল

নরসিংদীতে ভ্রাম্যমাণ আদালতের অর্থদণ্ড

সমাজ ডেস্ক: করোনাভাইরাস থেকে বাঁচতে হলে ঘরে থাকতে হবে। নিজেকে ও অপরকে সুরক্ষিত রখেতে এই মুহুর্তে গৃহে থাকার কোনো বিকল্প নেই। তাই ঘরে থাকুন, ভালো এবং সুস্থ থাকুন। এই শ্লোগানকে সামনে রেখে নরসিংদীতে সামাজিক দূরত্ব ,হোম কোয়ারেন্টাইন ও লকডাউন নিশ্চিতকরণের লক্ষ্যে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন স্থানীয় প্রশাসন ও সেনা বাহিনীর সদস্যরা।

হাট বাজার ও সড়ক-মহাসড়কে এ অভিযান চালানো হয়।  

এসময় সরকারের বর্তমান নির্দেশনা অমান্য করে একের অধিক লোক মোটরবাইকে আরোহণ, সিএনজিতে বেশি যাত্রী নিয়ে যাতায়াত করাসহ বিনা প্রয়োজনে বাড়ির বাহিরে বের হওয়ায় ১৮ জনকে ১২ হাজার ৫০০ টাকা নগদ অর্থদণ্ড করা হয়।

এর আগে আরও ৩৫ জনকে ৩৩ হাজার ৪ শত টাকা ও ৪৫ জনকে আরও ২১ হাজার ৫৫০ টাকা অর্থদণ্ড দেয়া হয়।

সামাজিক দূরত্ব এবং হোম কোয়ারেন্টাইন ও  লকডাইন নিশ্চিতকরণে মনিটরিং কার্যক্রমে বাংলাদেশ সেনাবাহিনী সার্বিক সহযোগিতা প্রদান করেন।

দিনব্যাপী ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নরসিংদীর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. শাহ আলম মিয়ার নেতৃত্বে ঢাকা সিলেট মহাসড়কের ভেলানগর, শাপলা চত্বর, আল্লাহু চত্বর, বটতলা, আরশীনগর ও দাসপাড়া এলাকায় এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। আইন অমান্য করে বিনা কারণে ঘুরাঘুরি করায় এ অর্থদণ্ড দেয়া হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নরসিংদীর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. শাহ আলম মিয়া সমাজ নিউজকে বলেন, সারা বিশ্বে এখন মাহমারি চলছে। বাংলাদেশর মানুষও এই আওতার বাহিরে নয়।তাই লকডাউন নিশ্চিতকরণ ও সামাজিক দূরত্বের লক্ষ্যে এ অভিযান পরিচালনা করা হচ্ছে। যা মহামারি চলমান সময় পর্যন্ত অব্যাহত থাকবে।







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ। মোবাইল: ০১৭১১-৩২৪৬৬০, ০১৭১৩-৫১২৫৮২।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে