বুধবার সন্ধ্যা ৬:৪৬

২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

১৭ই শাবান, ১৪৪৫ হিজরি

১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ বসন্তকাল

ধোঁয়াশায় বিশ্বকাপ, গোপনীয়তা নিয়েই চিন্তিত আইসিসি

কয়েক দিন ধরে টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে (আইপিএল) ঘিরে নানা ধরনের কথা শোনা যাচ্ছিল। এসব গুঞ্জনের অবসানের জন্য গতকাল বৃহস্পতিবার সদস্য দেশগুলোর সঙ্গে টেলিকনফারেন্সে জরুরি সভায় বসে আইসিসি।

স্বাভাবিকভাবেই বিশ্বকাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানতে সবার চোখ ছিল আইসিসির এই সভায়। কিন্তু সেখানে বিশ্বকাপ নিয়ে কোনো সিদ্ধান্তও আসেনি; বরং নিজেদের ভেতরের কথা বাইরে ফাঁস হওয়ায় উদ্বেগ প্রকাশ করেছে আইসিসি। তথ্য ফাঁস হওয়ার বিষয়টি নিয়েই তদন্ত করবে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

আর বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত হবে আইসিসির পরবর্তী সভায়। পরবর্তী সভা অনুষ্ঠিত হবে আগামী ১০ জুন।  

এক বিবৃতিতে আইসিসি জানায়, ‘করোনাভাইরাসের কারণে দ্রুত পরিবর্তিত জনস্বাস্থ্য পরিস্থিতি বিবেচনায় নিয়ে বিভিন্ন সংস্থার পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনা অব্যাহত রয়েছে।’

মূলত নিজেদের গোপনীয়তা নিয়েই বেশি চিন্তিত আইসিসির সদস্যরা। বিবৃতিতে বলা হয়, ‘বোর্ডের গুরুত্বপূর্ণ ব্যাপারে গোপনীয়তা নিয়ে বেশ কয়েকজন সদস্য তাঁদের দুশ্চিন্তার কথা জানিয়েছেন। দ্রুত এ বিষয়ে তদন্ত করার ক্ষেত্রেও সবাই রাজি হয়েছেন।’

আইসিসির ভবিষ্যৎ সফরসূচি অনুযায়ী আগামী ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বরের মধ্যে অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা। করোনার কারণে সেটা পিছিয়ে যাওয়ার শঙ্কা রয়েছে। সেটা হলে ওই সময়ে আইপিএল আয়োজন করার কথা ভাবছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে