বুধবার রাত ২:৫৬

২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

১৪ই সফর, ১৪৪৩ হিজরি

৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ শরৎকাল

দেশে ২৪ ঘণ্টায় করোনায় ঝরলো ৩৩ প্রাণ, শনাক্ত ৩৫৩৩

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৪৫৭ জনে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ৫৩৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৯৩ হাজার ৫৯০ জনে।

বুধবার (১৫ জুলাই) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ১ হাজার ৭৯৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছে ১ লাখ ৫ হাজার ২৩ জন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৩০৮টি। ৭৯ টি ল্যাবে পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ২টি। মোট পরীক্ষা করা হয়েছে ৯ লাখ ৮০ হাজার ৪০২টি নমুনা।

ডা. নাসিমা সুলতানা জানান, নিহত ৩৩ জনের মধ্যে ২৭ জন পুরুষ ও ৬ জন নারী। এরমধ্যে ১৬ জন ঢাকা বিভাগের, সাতজন চট্টগ্রামের, খুলনায় পাঁচজন, রংপুরে তিন জন এবং রাজশাহীতে দুইজন রয়েছে।

বয়স ভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ০ থেকে ১০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে সাতজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৫ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন রয়েছে।

২৪ ঘণ্টায় হাসপাতালে মারা যান ২৭ জন এবং বাসায় ৬ জন।







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ। মোবাইল: ০১৭১১-৩২৪৬৬০, ০১৭১৩-৫১২৫৮২।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে