সোমবার বিকাল ৩:২৬

২৮শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

১০ই সফর, ১৪৪২ হিজরি

১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ শরৎকাল

কৃষ্ণাঙ্গদের বক্তব্য প্রচারে সেলেনার ইনস্টাগ্রাম পেজ

যুক্তরাষ্ট্রে পুলিশের হাতে নিরস্ত্র কৃষ্ণাঙ্গ ব্যক্তি জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদে টানা ১১ দিনের মতো বিক্ষোভ চলছে। বিক্ষোভ ছড়িয়ে পড়েছে ইউরোপের বিভিন্ন দেশে। এবার কৃষ্ণাঙ্গদের অধিকার আদায়ে শামিল হলেন মার্কিন সংগীতশিল্পী, গীতিকার, অভিনেত্রী ও টিভি প্রযোজক সেলেনা গোমেজ।

সেলেনা গোমেজ বলেছেন, প্রভাবশালী কৃষ্ণাঙ্গ নেতাদের বক্তব্য প্রচারে নিজের ইনস্টাগ্রাম পেজকে কাজে লাগানোর সিদ্ধান্ত নিয়েছেন, যাতে অনেক মানুষ তাঁদের কথা শুনতে পারেন। এরই মধ্যে এক নেত্রীর ভিডিও ক্লিপ পোস্ট করেছেন তিনি। ভারতের সংবাদমাধ্যম ফ্রি প্রেস জার্নালের প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

২৭ বছর বয়সী ডিজনি তারকা বলেছেন, আগামী কিছুদিন তাঁর ইনস্টাগ্রাম পেজে প্রভাবশালী কৃষ্ণাঙ্গ নেতাদের বক্তব্য প্রচার করবেন। সেলেনার ইনস্টাগ্রামে ১৭৯ মিলিয়ন অনুসারী রয়েছে। তাঁদের বক্তব্য পৌঁছে যাচ্ছে লাখো মানুষের কাছে।

শুক্রবার রাতে (বাংলাদেশ সময়) সেলেনা গোমেজের ইনস্টাগ্রাম পেজে এলিসিয়া গারজার একটি ভিডিও ক্লিপ প্রকাশ করা হয়, সেখানে তিনি কৃষ্ণাঙ্গদের ভবিষ্যৎ ও চলমান আন্দোলন নিয়ে কথা বলেন। এলিসিয়া ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনের সহ-উদ্যোক্তা ও ‘ব্ল্যাক ফিউচার ল্যাব’ প্রতিষ্ঠানের পরিচালক। ভিডিওটি এরই মধ্যে ১২ লাখ ৭৬ হাজারের বেশি ভিউ হয়েছে।

এর আগে এক বার্তায় সেলেনা জানান, চলমান আন্দোলনে সামাজিক যোগাযোগমাধ্যমকে কীভাবে সর্বোচ্চ ব্যবহার করা যায়, সে বিষয়ে ভেবেছেন তিনি। পরে সিদ্ধান্ত নেন, কৃষ্ণাঙ্গদের বক্তব্য প্রচারে এই মাধ্যমকে ব্যবহার করবেন। প্রভাবশালী কয়েকজন কৃষ্ণাঙ্গ নেতার বক্তব্য প্রচার করবেন, যাতে অধিক সংখ্যক মানুষ তাঁদের কথা শুনতে পারেন।

গত ২৫ মে শ্বেতাঙ্গ পুলিশের হাতে মিনেসোটায় কৃষ্ণাঙ্গ ব্যক্তি জর্জ ফ্লয়েড খুন হওয়ার জেরে বিক্ষোভ চলছে যুক্তরাষ্ট্রজুড়ে। করোনাভাইরাসের প্রকোপের মাঝেই বর্ণবাদ ও বৈষম্যের বিরুদ্ধে আন্দোলন-বিক্ষোভ চলছে। বিভিন্ন অঙ্গনের তারকারা এই আন্দোলনে শামিল হয়েছেন।

Comments are closed.







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ। মোবাইল: ০১৭১১-৩২৪৬৬০, ০১৭১৩-৫১২৫৮২।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে