শুক্রবার সন্ধ্যা ৬:০৪

২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

১১ই রবিউস সানি, ১৪৪২ হিজরি

১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ হেমন্তকাল

কাপাসিয়ায় নতুন ২৭ জন করোনায় আক্রান্ত

কাপাসিয়া উপজেলায় নতুন করে আরো ২৭ জনের করোনা পজেটিভ সনাক্ত হয়েছে। গতকাল ১৭ এপ্রিল, শুক্রবার রাতে ঢাকার আইসিডিডিআরবির থেকে নমুনা পরীক্ষার পর আরো ২৭ জনের মধ্যে করোনা ভাইরাস প্রজেটিভ সনাক্ত হয়েছে । এ পর্যন্ত কাপাসিয়ায় মোট ৬২ জন করোনায় আক্রান্ত হয়েছে। 

কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইসমাত আরা ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুস সালাম এ তথ্য নিশ্চিত করেছেন।

উপজেলার সদর ইউনিয়নের দস্যু নারায়নপুর গ্রামের ছোয়া এগ্রো প্রোডাক্টসের এক শ্রমিকের দেহে গত ১০ এপ্রিল শুক্রবার প্রথম করোনা ভাইরাস সনাক্ত হয়। ১১ এপ্রিল শনিবার কাপাসিয়ায় কোন করোনা সনাক্ত না হলেও ১২ এপ্রিল রবিবার ৮ জন ব্যক্তি করোনায় আক্রান্ত হয়। এর মধ্যে দস্যু নারায়নপুর গ্রামের ছোয়া এগ্রো প্রোডাক্টসের ৬ জন শ্রমিক রয়েছে। বাকী ২ জনের মধ্যে উপজেলার কড়িহাতা ইউনিয়নের রামপুর গ্রামের ১ জন এবং বারিষাব ইউনিয়নের ভেরারচালা গ্রামের ১ জন রয়েছেন।

১৩ তারিখে কোন করোনা পজেটিভ সনাক্ত হয়নি। ১৪ এপ্রিল, মঙ্গলবার আইসিডিডিআরবির নমুনা পরীক্ষায় ৮ জনের মধ্যে করোনা প্রজেটিভ সনাক্ত হয় । এর মধ্যে ছোয়া এগ্রো প্রোডাক্টসের ৬ শ্রমিক রয়েছে। বাকী ২ জনের মধ্যে উপজেলার কড়িহাতা ইউনিয়ন এর রামপুর গ্রামের ১ জন মহিলা। অপরজন বারিষাব ইউনিয়ন এর ভেরারচালা গ্রামের।
১৫ এপ্রিল বুধবার কাপাসিয়ায় আরো ১৬ জন করোনায় আক্রান্ত হয়। এই ১৬ জনের মধ্যে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেরই (হাসপাতালের) ১৩ জন। এরমধ্যে ৩ জন নার্স, ৬ জন স্বাস্থ্য সহকারী, ১ জন টেকনিশিয়ান, ১ জন ষ্টোরকিপার, ১ জন হিসাব রক্ষক ও জরুরি বিভাগের ১ জন কর্মচারী রয়েছেন। বাকী ৩ জন হাসপাতাল সংলগ্ন তরগাঁও গ্রামের বাসিন্দা।
তাছাড়া উপজেলার সিংহশ্রী ইউনিয়নের ভিটিপাড়া গ্রামের ২ জন করোনায় আক্রান্ত হয়। পাশ্ববর্তী শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাদের নমুনা সংগ্রহ পর পরীক্ষায় করোনা পজেটিভ সনাক্ত হয়। ১৬ এপ্রিল কাপাসিয়ায় কোন করোনা সনাক্ত হয়নি।
১৭ এপ্রিলের নমুনা পরীক্ষায় কাপাসিয়াবাসীর জন্য একটি দুঃসংবাদ। এই দিনে কাপাসিয়ায় সর্ব্বোচ্চ- ২৭ জনের করোনা পজেটিভ সনাক্ত হয়। এর মধ্যে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেরই ১৯ জন। হাসপাতালের এই ১৯ স্টাফের মধ্যে রয়েছে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা,২ জন নার্স, ১জন উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার, ১ জন টেকনিশিয়ান, ১ জন আউটসোর্সিং সহ হাসপাতালের ১৩ স্টাফ রয়েছেন। কাপাসিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৮ জন নতুন করে করোনা (পজেটিভ) আক্রান্ত হয়েছে। আক্রান্ত সবাইকে নিজ নিজ বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে।

Comments are closed.







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ। মোবাইল: ০১৭১১-৩২৪৬৬০, ০১৭১৩-৫১২৫৮২।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে