রবিবার রাত ৪:২১

২৭শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

৯ই সফর, ১৪৪২ হিজরি

১২ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ শরৎকাল

করোনায় ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৫৪১

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো এক হাজার ৫৪১ জনের নভেল করোনাভাইরাস শনাক্ত হয়েছে এবং ২২ জন মারা গেছেন। আজ বুধবার কোভিড-১৯-সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন), বর্তমানে মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত, ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।অধ্যাপক নাসিমা বুলেটিনে বলেন, প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে দেশে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ৫৪৪ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩৮ হাজার ২৯২ জন।

ডা. নাসিমা জানান, গত ২৪ ঘণ্টায় মোট সাত হাজার ৮৪৩টি নমুনা সংগ্রহ এবং আট হাজার ১৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় যাঁরা মারা গেছেন, তাঁদের মধ্যে ২০ জন পুরুষ ও দুজন নারী।

স্বাস্থ্য অধিদপ্তরের এ কর্মকর্তা আরো জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৪৬ জন করোনা থেকে সুস্থ হওয়ায় মোট সুস্থ হয়েছে সাত হাজার ৯২৫ জন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর পর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে করোনা রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়। বর্তমানে দেশে ৩৮ হাজার ২৯২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

এদিকে, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা আজ বুধবার বেড়ে দাঁড়িয়েছে তিন লাখ ৫২ হাজার ৪৪৯ জনে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছে বিশ্বের প্রায় ৫৭ লাখ মানুষ। তাদের মধ্যে বর্তমানে ২৯ লাখ এক  হাজার ৯৫০ জন চিকিৎসাধীন এবং ৫৩ হাজার ১২৫ জন (২ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে। এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ২৪ লাখ ৪৩ হাজার ৬৮৪ জন সুস্থ হয়ে উঠেছে।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

Comments are closed.







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ। মোবাইল: ০১৭১১-৩২৪৬৬০, ০১৭১৩-৫১২৫৮২।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে