বৃহস্পতিবার সন্ধ্যা ৭:০০

৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

৩০শে জিলকদ, ১৪৪৩ হিজরি

১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ বর্ষাকাল

করোনায় ২৪ ঘণ্টায় প্রাণ গেলো ৩৫ জনের, শনাক্ত ২৫৪৮

দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৫ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৮৩৬ জনে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ৫৪৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ১৮ হাজার ৬৫৮ জনে।

শুক্রবার (২৪ জুলাই) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৬৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ২০ হাজার ৯৭৬ জন। সারা দেশ থেকে নমুনা সংগ্রহ করা হয় ১২ হাজার ৩৬১টি। পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ২৭টি। মোট পরীক্ষা করা হয়েছে ১০ লাখ ৯১ হাজার ৩৪টি নমুনা।

তিনি জানান, নিহত ৩৫ জনের মধ‌্যে ২৮ জন পুরুষ ও সাতজন নারী। এর মধ্যে এর মধ্যে ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রাম ও খুলনা বিভাগের ছয়জন করে, রংপুর ও সিলেট বিভাগের চারজন করে, বরিশাল বিভাগে তিনজন ও রাজশাহী বিভাগে একজন রয়েছে।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, নিহতদের মধ‌্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আটজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৩ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চারজন, ৮১ থেকে ৯০ বছরের তিনজন, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন ও ১০০ বছরের বেশি বয়সের একজন রয়েছে। 







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে