সোমবার সন্ধ্যা ৬:৫৬

২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ হেমন্তকাল

করোনায় মৃত্যুর তালিকায় ২৪ ঘণ্টায় যুক্ত হলো ৩৯ জন

দিন যতই যাচ্ছে প্রাণঘাতী  করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর তালিকা ততো দীর্ঘ হচ্ছে। গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৪৬৪   জনে।

নতুন করে আরও ৩ হাজার ৫৩১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ১ লাখ ১২ হাজার ৩০৬ জনে দাঁড়িয়েছে।

রোববার (২১ জুন) মহাখালী থেকে নিয়মিত অনলাইনে স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, নতুন করে এক হাজার ৮৪ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত মোট ৪৫ হাজার ৭৭ জন সুস্থ হয়েছে। ১৫ হাজার ৭১০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৫৮৫ জনের। ৬০টি ল্যাবে এ পরীক্ষা করা হয়। এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৬ লাখ ১২ হাজার ১৬৪ জনের নমুনা।

নিহতদের মধ্যে ৩৫ জন পুরুষ, চারজন জন নারী। এরমধ্যে ১৬ জন ঢাকা বিভাগের, ১১ জন চট্টগ্রামের, খুলনা ও বরিশাল বিভাগে চারজন করে, রাজশাহী বিভাগে দুই জন, সিলেট ও রংপুর বিভাগে একজন করে মারা গেছেন। হাসপাতালে মারা যান ৩৩ জন এবং বাসায় ৬ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, নিহতদের মধ্যে ০ থেকে ১০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ছয়জন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে ১২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে চার জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুইজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন রয়েছেন। এছাড়া, ৬৩১ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে। বর্তমানে আইসোলেশনে আছে ১২ হাজার ১৯০ জন।







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে