বৃহস্পতিবার সন্ধ্যা ৬:৫৮

২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

১০ই রবিউস সানি, ১৪৪২ হিজরি

১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ হেমন্তকাল

করোনায় নতুন আক্রান্ত ৫৭১, কেড়ে নিলো আরও ২ প্রাণ

করোনায় আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২ জনের মৃত্যু হয়েছে।  এ নিয়ে কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে ১৭০ জনের মৃত্যু হলো।

এছাড়া একই সময়ে নতুন করে আরও ৫৭১ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে।  ফলে দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ২৩৮ জনে। 

শুক্রবার (০১ মে) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে যোগ দিয়ে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

মারা যাওয়াদের মধ্যে এক জন পুরুষ, অপরজন নারী।  তাদের একজনের বয়স ৬০ বছরের বেশি, আরেকজনের ৫১ থেকে ৬০ বছরের মধ্যে।  একজন ঢাকার, আরেকজন ঢাকার বাইরের।

গত ২৪ ঘণ্টার তথ্য-উপাত্ত তুলে ধরে তিনি জানান, এ সময়ে আরও ৫ হাজার ৯৫৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে।  এর মধ্যে পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ৫৭৩টি। সব মিলিয়ে নমুনা পরীক্ষা করা হয়েছে ৭০ হাজার ২৩৯টি।  নতুন পরীক্ষায় আরও ৫৭১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।  

এছাড়া একই সময়ে সুস্থ হয়েছেন আরও ১৪ জন।  ফলে মোট সুস্থ হয়েছেন ১৭৪ জন।

ডা. নাসিমা সুলতানা জানান, আরও অন্তত ৮শ রয়েছেন যাদের মধ্যে কোনো লক্ষণ উপসর্গ নেই।  তারা সুস্থ আছেন।  কিন্তু পরপর দুটি পরীক্ষায় নেগেটিভ না আসায় তাদের সুস্থ হিসেবে ধরা হচ্ছে না।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ১৭৫ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১ হাজার ৫২২ জন।

এসময় স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক বলেন, কিছু জায়গায় আক্রান্ত ব্যক্তিকে সামাজিকভাবে হেয় করা হচ্ছে।  তিনি তাদের হেয় না করে মানবিক হওয়ার আহ্বান জানিয়ে বলেন, আজকে যিনি কোভিড-১৯ নেগেটিভ আছেন, কাল তিনি পজেটিভ হতে পারেন।  যে কেউই আক্রান্ত হতে পারেন।  তাই কাউকে সামাজিকভাবে হেয় না করারও আহ্বান জানান তিনি।

Comments are closed.







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ। মোবাইল: ০১৭১১-৩২৪৬৬০, ০১৭১৩-৫১২৫৮২।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে