মঙ্গলবার রাত ১:৪৭

১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি

৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ গ্রীষ্মকাল

করোনায় আরও ৫০ জনের মৃত‌্যু, শনাক্ত ২৯২৮

দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫০ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৬৬৮ জনে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ৯২৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৭ হাজার ৪৫৩ জনে।

সোমবার (২০ জুলাই) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯১৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ১৩ হাজার ৫৫৬ জন।  সারা দেশ থেকে ১৩ হাজার ৩২৯ জনের নমুনা সংগ্রহ করা হয়।  এ সময়ে পরীক্ষা করা হয় মোট ১৩ হাজার ৩৬২ জনের নমুনা। এ পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ১০ লাখ ৪১ হাজার ৬৬১  জনের নমুনা। 

তিনি জানান, নিহত ৫০ জনের মধ‌্যে ৩৫ জন পুরুষ ও ১৫ জন নারী। এরমধ্যে ২১ জন ঢাকা বিভাগের, সাতজন চট্টগ্রামের, খুলনায় ১০,  সিলেটে তিনজন, রাজশাহীর পাঁচজন, রংপুর ও বরিশাল বিভাগে দুইজন করে রয়েছে। 

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, শূন‌্য থেকে ১০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন,  ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে ১১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে নয়জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২০ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চারজন, ৮১ থেকে ৯০ বছরের দুইজন ও ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন রয়েছে।







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে