রবিবার রাত ২:৩৮

২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

৫ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ শরৎকাল

করোনায় আরও ৪৫ জনের মৃত্যু, আক্রান্ত ৩২৪৩

সমাজ নিউজ ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৪৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৩৮৮ জনে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩ হাজার ২৪৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৫ হাজার ৫৩৫ জনে দাঁড়িয়েছে।

শুক্রবার (১৯ জুন) মহাখালী থেকে নিয়মিত অনলাইনে স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৭৮১ জন। এ পর্যন্ত মোট ৪২ হাজার ৯৪৫ জন সুস্থ হয়েছে।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১৬ হাজার ৩২৭ জনের। পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৪৫ জনের। এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৫ লাখ ৮২ হাজার ৫৪৮ জনের নমুনা।

নিহতদের মধ্যে ৩২ জন পুরুষ, ১৩ জন নারী। ২১ জন ঢাকা বিভাগের, ১৬ জন চট্টগ্রামের, চারজন ময়মনসিংহ বিভাগের। এছাড়া, বাকিরা অন্যান্য বিভাগের।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, নিহতদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিনজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চারজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে নয়জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চারজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে তিনজন রয়েছেন।

২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৬৮৪ জনকে। বর্তমানে আইসোলেশনে আছে ১৮ হাজার ৫৫৫ জন।







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে