সোমবার সকাল ৮:৪০

১০ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

২৭শে রমজান, ১৪৪২ হিজরি

২৭শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ গ্রীষ্মকাল

কক্সবাজারে ৩ হাজার ছুঁতে চলেছে করোনা রোগীর সংখ‌্যা

কক্সবাজার জেলায় করোনা রোগীর সংখ‌্যা তিন হাজারন ছুঁতে চলেছে। এখন পর্যন্ত এ জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন দুই হাজার ৯৫৬ জন।

জেলায় এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক হাজার ৫০০ জন। আর মৃত্যু হয়েছে পাঁচ রোহিঙ্গাসহ ৪০ জনের।

এদিকে বৃহস্পতিবার (৯ জুলাই) কক্সবাজার জেলায় নতুন করে ৪৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে কক্সবাজার জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৫ জন রোহিঙ্গাসহ দুই হাজার ৯৫৬ জনে।

বৃহস্পতিবার (৯ জুলাই) রাতে কক্সবাজার মেডিক‌্যাল কলেজের (কমেক) অধ্যক্ষ প্রফেসর ডা. অনুপম বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেন।

ডা. অনুপম বড়ুয়া বলেন, ‘‘কক্সবাজারের আটটি উপজেলা ও উখিয়া-টেকনাফের ৩৪টি রোহিঙ্গা ক্যাম্পসহ পার্শ্ববতী বান্দরবান জেলা এবং চট্টগ্রামের সাতকানিয়া ও লোহাগড়া উপজেলার থেকে সংগৃহীত সন্দেহভাজন ৩৫২ জনের নমুনা কক্সবাজার মেডিক‌্যাল কলেজ হাসপাতালের ল্যাবে পরীক্ষা করা হয়। এতে ৪৭ জনের নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ পাওয়া গেছে। তারমধ্যে পজিটিভ শনাক্ত হওয়া ৪৬ জনই নতুন করে আক্রান্ত।

‘বৃহস্পতিবার নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হওয়া ৪৭ জনের মধ্যে ৪৫ জন কক্সবাজারের বাসিন্দা রয়েছে। পার্শ্ববতী বান্দরবান জেলার রয়েছে এক জন বাসিন্দা রয়েছে। আর বাকি একজন ফলোআপ রোগী।”

তিনি বলেন, ‘কক্সবাজার জেলায় নতুন আক্রান্ত ৪৫ জনের মধ্যে কক্সবাজার সদর উপজেলার ২৭ জন, রামু উপজেলার দুজন, মহেশখালী উপজেলার তিন জন, উখিয়া উপজেলার দুজন, টেকনাফ উপজেলার ছয় জন, পেকুয়া উপজেলার তিন জন এবং কুতুবদিয়া উপজেলার দুজন বাসিন্দা রয়েছেন।

জেলা স্বাস্থ্য বিভাগের দেওয়া তথ্য মতে, কক্সবাজার সদর উপজেলার এক হাজার ৩৯৬ জন, রামু উপজেলার ২৫২ জন, উখিয়া উপজেলার ৩১১ জন, টেকনাফ উপজেলার ২৫৬ জন, চকরিয়া উপজেলার ৩৪৩ জন, পেকুয়া উপজেলার ১২৬ জন, মহেশখালী উপজেলার ১৪৭ জন ও কুতুবদিয়া উপজেলার ৭০ জন বাসিন্দা করোনা আক্রন্তর হয়েছেন। এছাড়াও উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা ৫৫ জন রোহিঙ্গা রয়েছে।

কক্সবাজার মেডিক‌্যাল কলেজের (কমেক) অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া জানান, গত ১ এপ্রিল থেকে কমেকের ল্যাবে করোনা আক্রান্তদের নমুনা পরীক্ষা শুরু হয়েছে। এ নিয়ে কমেক ল্যাবে সন্দেহভাজন মোট ২১ হাজার ৬৮৯ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এদের মধ্যে তিন হাজার ৫৪৭ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ। মোবাইল: ০১৭১১-৩২৪৬৬০, ০১৭১৩-৫১২৫৮২।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে