বুধবার রাত ১০:৩৪

২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

৯ই রবিউস সানি, ১৪৪২ হিজরি

১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ হেমন্তকাল

উ. কোরিয়ায় সন্দেহভাজন করোনা রোগী পলাতক আসামি

দেশের ভেতরে একজনের কোভিড উপসর্গ দেখা দেওয়ার পরপর জরুরি অবস্থা জারি করে উত্তর কোরিয়া। এখন পর্যন্ত করোনামুক্ত উত্তর কোরিয়ার দাবি, ওই ব্যক্তি প্রতিবেশী দক্ষিণ কোরিয়া থেকে সীমান্ত দিয়ে অবৈধভাবে দেশে ঢুকেছে। সোমবার (২৭ জুলাই) দক্ষিণ কোরিয়ান পুলিশ জানালো, ওই সন্দেহভাজন রোগী গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত পলাতক আসামি।

গত রোববার উত্তর কোরিয়ান রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কেসিএনএ জানায়, সন্দেহভাজন ওই কোভিড রোগী তিন বছর আগে পালিয়ে দক্ষিণ কোরিয়ায় আশ্রয় নেয় এবং এ মাসের শুরুতে দেশে ফিরে আসে।

দক্ষিণ কোরিয়ান পররাষ্ট্র মন্ত্রণালয় সোমবার স্বীকার করেছে যে ওই ব্যক্তি উত্তর কোরিয়ায় ফিরে গেছে। দেশটির পুলিশের প্রকাশিত সংবাদ অনুযায়ী, ওই ব্যক্তির বিরুদ্ধে যৌন অপরাধের অভিযোগ রয়েছে এবং ১৭ জুলাই ইনচেওন এলাকার সীমান্ত দিয়ে উত্তরে গেছে। গ্রেপ্তার এড়াতে দক্ষিণ কোরিয়া থেকে তিনি পালিয়ে গেছেন বলে মনে করছে তারা।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মুন হং-সিক বলেছেন, সীমান্তে একটি পরিত্যক্ত ব্যাগ পেয়েছে কর্তৃপক্ষ যা এই ঘটনার স্বাক্ষ্য দিচ্ছে। অবশ্য দক্ষিণ কোরিয়ার করোনাভাইরাস আক্রান্তের তালিকায় তার নাম নেই। এমনকি আক্রান্ত কারও সংস্পর্শেও যাননি বলে নিশ্চিত করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

Comments are closed.







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ। মোবাইল: ০১৭১১-৩২৪৬৬০, ০১৭১৩-৫১২৫৮২।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে