সোমবার রাত ১১:৫৬

২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

২৭শে জিলকদ, ১৪৪৩ হিজরি

১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ বর্ষাকাল

আরও ২৭৭ রোহিঙ্গাকে ভাসানচরে পাঠানো হলো

নোয়াখালীর হাতিয়ার ভাসানচরে রোহিঙ্গাদের আরও একটি দলকে স্থানান্তর করা হয়েছে। দলটিতে নারী-শিশুসহ মোট ২৭৭ জন সদস্য রয়েছে।

শুক্রবার (৮ মে) তাদের ভাসানচরে নেওয়া হয়। এর আগে গত রোববার (৩ মে) নারী শিশুসহ ২৯ জনকে নেওয়া হয়েছিল ভাসানচরে। এ নিয়ে ভাসানচরে মোট ৩০৬ জন রোহিঙ্গাকে নেওয়া হলো।

ভাসানচরে দায়িত্বপালনকারী নৌ-বাহিনীর কর্মকর্তা লেফটেন্যান্ট আবদুর রশিদ জানান, শুক্রবার নারী-পুরুষসহ ২৭৭ জনের রোহিঙ্গাদের একটি দল আনা হয়েছে। বর্তমানে তাদের এখানে আশ্রয়ন প্রকল্পের ক্লাস্টার হাউজে আলাদা আলাদা রাখার ব্যবস্থা করা হয়েছে। তাদের খাবারের ব্যবস্থা সরকারিভাবে করা হয়েছে এবং তাদের চিকিৎসার জন্য ডাক্তার রয়েছেন।

এর আগে গত ৩ মে সাগরে ছোট একটি বোটে ভাসতে দেখে রোহিঙ্গাদের ২৯ জনকে নৌ-বাহিনী উদ্ধার করে। এরপর তাদের ভাসানচর আশ্রয় দেওয়া হয় এবং প্রত্যেককে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়।

নোয়াখালী পুলিশ সুপার আলমগীর হোসেন জানান, রোহিঙ্গাদের যে দলটি আজ এসেছে তাতে ১৯৭জন নারী ও ৯৭ জন পুরুষ ও শিশু রয়েছে। তাদের নিরাপত্তায় পুলিশ পরিদর্শক, সহকারী পরিদর্শক ও কনস্টেtবল মিলিয়ে মোট নয় জন পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

নোয়াখালী জেলা প্রশাসক তন্ময় দাস জানান, রোহিঙ্গাদের স্বাস্থ্য পরীক্ষার পর ভাসানচরে রোহিঙ্গা পুনর্বাসন ক্যাম্পে রাখা হয়েছে। আগামী ১৪ দিন তারা হোম কোয়ারেন্টাইনে থাকবে।







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে