মঙ্গলবার বিকাল ৩:৪৮

২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

২৮শে জিলকদ, ১৪৪৩ হিজরি

১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ বর্ষাকাল

আমরা নরসিংদীবাসী সংগঠনের উদ্যোগে ঈদ উপহার বিতরণ

২৭ রমজান বৃহস্পতিবার বিকেল ৩ টা জেলা শিল্পকলা একাডেমীর সামনের সড়কের শ্রেনীবদ্ধ সামাজিক দুরত্ব বজায় রেখে তৈরি হওয়া মানুষের সারি দেখে সামনে যেতেই চোখে পড়ে একটি সামাজিক সংগঠনের মানবিক কার্যক্রম। সবার হাতে স্লিপ নিয়ে দাঁড়িয়ে থাকা মানুষদের জিজ্ঞেস করতেই জানা গেলো এই স্লিপ গুলো সেচ্ছাসেবকরা আগেই বাড়ি বাড়ি পৌঁছে দিয়েছিলো। প্রকৃত অসহায় প্রতিবন্ধী ও দু:স্থদের খুঁজে ঈদ উপলক্ষে চাল, ডাল, চিনি, লবন, সেমাই ইত্যাদি বিতরণ নি:সন্দেহে একটি ভালো কাজ।

সেই কাজটিই করেছে এক যুগের পুরাতন ও নরসিংদীর মধ্যে অন্যতম বৃহৎ সামাজিক সংগঠন আমরা নরসিংদীবাসী। তাদের সাথে কথা বলে জানা যায় প্রতি বছরই ঈদ উপলক্ষে এই কার্যক্রমটি তারা পরিচালনা করে।

এবার করোনা পরিস্থিতির কারণে এখানে ২৫০ টি পরিবারকে খাদ্য সহায়তা ও প্রায় শতাধিক পরিবারকে নগদ অর্থ সহায়তা ও প্রতি থানা ভিত্তিক দশটি করে পরিবারকে খাদ্য সহায়তা ছাড়াও করোনা পরিস্থিতিতে গুপনে আরো বিভিন্ন পরিবারকে সহায়তা কার্যক্রম অব্যাহত রয়েছে। তবে এখানে যেহেতু বাড়ি বাড়ি গিয়ে খুঁজে প্রকৃত অসচ্ছলদের বাছাই করা হয়েছে সেক্ষেত্রে তাদের জন্য বলা যায় এই উপহারটাই ঈদটাকে অন্য মাত্রায় নিয়ে যাবে। এই সংগঠনের সহযোগীতা কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে জানা যায়।







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে