শুক্রবার দুপুর ২:৪৭

২৩শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

৫ই রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ হেমন্তকাল

আফগানিস্তানের পূর্বাঞ্চলে সংঘর্ষে ৬৫ তালেবান নিহত

আফগানিস্তান নিরাপত্তা বাহিনী দেশটির পূর্বাঞ্চলে এক তীব্র সংঘর্ষে ৬৫ জন তালেবান জঙ্গিকে হত্যা করেছে। কর্মকর্তারা বৃহস্পতিবার জানান, চলমান শান্তি আলোচনা সত্ত্বেও উভয় পক্ষের মধ্যে এ যুদ্ধ চলে। খবর এএফপির।

বুধবার গভীর রাতে তালেবানরা পাক্তিকা প্রদেশের ওয়াজি খোয়া জেলায় সেনা সদর দপ্তরে হামলা চালানোর পরে সর্বশেষ এই রক্তপাতের ঘটনা ঘটে। পাক্তিকার পুলিশ মুখপাত্র শাহ মোহাম্মদ আরিয়ান এএফপিকে বলেন, ‘এই লড়াই বেশ কয়েক ঘণ্টা স্থায়ী হয় এবং আফগান বাহিনীর পাল্টা হামলায় বিপুল তালেবান হতাহত হয়।’ তিনি বলেন, ‘এ সংঘর্ষে ৬৫ জন তালেবান যোদ্ধা নিহত ৩৫ জন আহত হয়েছে। দুর্ভাগ্যক্রমে পুলিশ বাহিনীর তিন সদস্য নিহত এবং অপর ছয় সদস্য আহত হয়েছেন।’ পাক্তিকা প্রাদেশিক পরিষদের প্রধান বখতিয়ার গুল যাদরান এই তথ্য নিশ্চিত করেছেন। তালেবানরা তাৎক্ষণিক কোনো মন্তব্য করেনি।

তারেবানের পক্ষ থেকে দক্ষিণ আফগানিস্তানের উরুজগানে ২৮ জন আফগান আধাসামরিক পুলিশকে হত্যার ঘোষণার একদিন পর এই সহিংসতা ঘটেছে। তালেবান ও আফগানিস্তানের সরকারের আলোচকরা দোহায় শান্তি আলোচনায় বসার প্রেক্ষাপটে এ সহিংসতা ঘটে, ওই বৈঠকে তারা ১৯ বছরের যুদ্ধ অবসানের উপায় খোঁজার চেষ্টা চালান।

Comments are closed.







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ। মোবাইল: ০১৭১১-৩২৪৬৬০, ০১৭১৩-৫১২৫৮২।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে