শনিবার দুপুর ১:১৭

১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

১০ই সফর, ১৪৪৩ হিজরি

৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ শরৎকাল

অক্টোবরে মাঠে ফিরছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল

করোনাভাইরাসের কারণে ২০২২ কাতার বিশ্বকাপের বাছাইপর্ব ও ২০২৩ এএফসি কাপের খেলা স্থগিত করে রাখা হয়। তবে করোনা সঙ্কট কাটিয়ে আগামী অক্টোবরে মাঠে ফিরবে ম্যাচগুলো এমন তথ্য জানিয়েছে এএফসি। এমনকি সূচিও প্রকাশ করেছে তারা।

সেই হিসেবে বাংলাদেশ ফুটবল দল করোনা সঙ্কট কাটিয়ে অক্টোবরে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে আবারও খেলায় ফিরতে যাচ্ছে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারন সম্পাদক মো. আবু নাইম সোহাগ বিষয়টি নিশ্চিত করেছে।

বাফুফের সাধারণ সম্পাদক বলেন, ‘ফিফার নির্দেশনা অনুসারে এএফসি আগামী অক্টোবর ও নভেম্বরে বাছাইয়ের গ্রুপ পর্বের বাকি ম্যাচগুলো আয়োজন করবে।’

‘ই’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে আছে কাতার, ওমান, ভারত ও আফগানিস্তান। চার দলের বিপক্ষে হোম ও অ্যাওয়ে ম্যাচের ভিত্তিতে মোট ৮ টি করে ম্যাচ খেলবে প্রতিটি দল। বাংলাদেশ ইতিমধ্যে ৮ ম্যাচের চারটি খেলেছে। বাকি ৪ ম্যাচের দুটি অক্টোবরে ও দুটি হবে নভেম্বরে।

এএফসির দেওয়া নতুন সূচি অনুযায়ী বাংলাদেশ আগামী ৮ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে সিলেটে ম্যাচ খেলবে। এর পাঁচদিন পর কাতারের দোহায় স্বাগতিকদের বিপক্ষে খেলবে ফিরতি ম্যাচ।

বাংলাদেশের বাকি ও শেষ দুটি ম্যাচ হবে নভেম্বরে। প্রতিপক্ষ ভারত ও ওমান। ভারতের বিপক্ষে ১২ নভেম্বর ও ওমানের বিপক্ষে ১৭ নভেম্বর স্বাগতিক হিসেবে ঢাকায় ম্যাচ দুটি খেলবে বাংলাদেশ।

বাছাইপর্বে বাংলাদেশ অবশ্য সবার নিচে অবস্থান করছে। প্রথম চার ম্যাচের মধ্যে মাত্র ১টি ড্র বাংলাদেশের দখলে। নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে ১-০ গোলে, দ্বিতীয় ম্যাচে ঘরের মাঠে কাতারের কাছে ২-০ গোলে হেরেছে বাংলাদেশ। তবে তৃতীয় ম্যাচে কলকাতার সল্টলেকে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছিল বাংলাদেশ। চতুর্থ ম্যাচে ওমানের মাটিতে তাদের কাছে হেরেছে ৪-১ গোলে।







© সকল স্বত্ব- সমাজ নিউজ -কর্তৃক সংরক্ষিত
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ। মোবাইল: ০১৭১১-৩২৪৬৬০, ০১৭১৩-৫১২৫৮২।
ই-মেইল: news@somajnews.com, ওয়েব: www.somajnews.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।

ডিজাইন: একুশে