নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে: আসাদুজ্জামান নূর

সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। এটি ছিল একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। নির্বাচনে সাধারণ মানুষের মধ্যে ছিল ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা। বিশেষ করে নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। নারীরা ভোটাধিকার সম্পর্কে আগের চেয়ে অনেক বেশি সচেতন হয়েছে।

মঙ্গলবার সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ইংরেজি নববর্ষ ২০১৯ ও চতুর্থবারের মতো সাংসদ নির্বাচিত হওয়া উপলক্ষে মন্ত্রণালয়ের শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

আসাদুজ্জামান নূর বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বিগত দশ বছরে উত্তরবঙ্গে কৃষিক্ষেত্রে বিপ্লব সংঘটিত ও মঙ্গা দূর হয়েছে। সেই সঙ্গে ব্যাপক উন্নয়নও হয়েছে। এ দুটি বিষয় আওয়ামী লীগের প্রতি ভোটারদের আকৃষ্ট করেছে, যার ফলে মহাজোটের নিরঙ্কুশ বিজয় অর্জিত হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তির বিজয় হয়েছে। মুক্তিযুদ্ধের বিপক্ষের কোনো শক্তি যাতে ক্ষমতায় না যেতে পারে, সেটি দেশপ্রেমিক জনগণের দায়িত্ব ও কর্তব্য হওয়া উচিত। এটি মাথায় রেখে উন্নয়নের মধ্য দিয়ে মানুষের জীবনযাত্রার পরিবর্তন ঘটিয়ে সাংস্কৃতিক চেতনার বিকাশ ঘটাতে হবে।

অনুষ্ঠানে সংস্কৃতি সচিব নাসির উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে মন্ত্রণালয়ের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। মন্ত্রণালয় এবং অধীন দপ্তর এবং সংস্থার পক্ষ থেকে মন্ত্রীকে ফুল দিয়ে ও কেক কেটে অভিনন্দন জানানো হয়।

Share Button

Comments are closed.







সম্পাদকঃ মো: দেলোয়ার হোসেন (শরীফ), সহকারী সম্পাদকঃ এস টি শাহীন প্রধান।
২২ সেগুনবাগিচা, ৫ম তলা, ঢাকা- বাংলাদেশ। ফোন : ০১৭১১-৩২৪৬৬০, ০১৭৩৯-৮০১৪১৯।
ই-মেইল: news@somajnews.com, ওয়েবঃ- www.somajnews.com

Developed By: Ekushey.Info